সারা বাংলা

সাংবাদিককে হুমকির প্রতিবাদে মানববন্ধন 

বরিশালের বাকেরগঞ্জে সংবাদ প্রকাশের জেরে দৈনিক নয়া শতাব্দীর প্রতিনিধিকে প্রাণনাশের হুমকি দেওয়ায় উপজেলায় কর্মরত সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

মঙ্গলবার (২৩ আগস্ট) উপজেলা সহকারী কমিশনার ভূমির কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা যখন কারও মুখোশ উন্মোচন করে তখনই তাদের ওপর হামলা-হত্যার হুমকি দেওয়া হয়। সম্প্রতি সংবাদ প্রকাশকে কেন্দ্র করে ইউপি চেয়ারম্যান ফয়সাল ওয়াহিদ মুন্না তালুকদার সিনিয়র সাংবাদিক মো. মাসুদ সিকদারকে হত্যার হুমকি দিয়েছেন। এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সাংবাদিক নেতৃবৃন্দ সংশ্লিষ্ট প্রশাসনের নিকট আহ্বান জানান, ইউপি চেয়ারম্যান মুন্নাকে অবিলম্বে বিচারের আওতায় আনুন।

নেতৃবৃন্দ আরও বলেন, কলসকাঠী ইউনিয়নের দক্ষিণ সাদিশ ও সাদিশ আমতলী গ্রাম থেকে অবৈধভাবে মাটি কেটে প্রতিদিন ৩০-৩৫টি ট্রলারে করে পাচার করা হচ্ছে। এই সিন্ডিকেট নিয়ন্ত্রণ করছেন ইউপি চেয়ারম্যান মুন্না তালুকদার। এ সংবাদ বিভিন্ন দৈনিক পত্রিকায় ও টিভি চ্যানেলে প্রকাশিত হলে গত ২১ আগস্ট উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবুজর মো. ইজাজুল হক ৭ জনকে গ্রেপ্তার ও ৪ জনকে জেলহাজতে পাঠান। ঘটনার দিন সন্ধ্যায় কলসকাঠী ইউনিয়ন পরিষদের সামনে সাংবাদিক মাসুদ সিকদারকে চেয়ারম্যান মুন্না অশ্লীল ভাষায় গালিগালাজ ও হত্যার হুমকি দেয়। 

বাকেরগঞ্জ সাংবাদিক ঐক্য পরিষদের আয়োজনে মানববন্ধনে উপস্থিত ছিলেন দৈনিক দক্ষিণের কাগজের সম্পাদক ও প্রকাশক মো. হাবিবুর রহমান, বাকেরগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি দানিসুর রহমান লিমন, বাংলা টিভির এস এম পলাশ, আনন্দ টিভির বায়েজিদ বাপ্পি, দৈনিক নয়া শতাব্দীর মো. মাসুদ সিকদার, একাত্তর টিভির দীন মোহাম্মদ দীনু, দৈনিক যুগান্তরের তালুকদার মো. জুয়েল, মাই টিভির মো. মিজানুর রহমান, দৈনিক জনকণ্ঠের জিয়াউল হক আকন প্রমুখ।