সারা বাংলা

৬০০ শিক্ষার্থীর মধ্যে ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ছড়িয়ে দেয়ার লক্ষ্যে কিশোরগঞ্জের হোসেনপুরে ৬০০ শিক্ষার্থীর মাঝে তার জীবনীগ্রন্থ ‘অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করা হয়েছে। জেলা যুবলীগের পক্ষ থেকে এ ব্যতিক্রমী আয়োজন করা হয়।

রোববার (২৮ আগস্ট) দুপুরে শোকের মাস আগস্ট উপলক্ষে হোসেনপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ছাত্রছাত্রীদের হাতে বইটি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের মেজো ছেলে রাসেল আহমেদ তুহিন। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা যুবলীগের আহ্বায়ক আমিনুল ইসলাম বকুল।

এতে উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষক, জনপ্রতিনিধি, রাজনীতিক ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী কেবল আত্মজীবনী নয়, এটি বাংলাদেশের ইতিহাস। এই বই ভবিষ্যতের দিশা হয়ে বাঙালি জাতিকে পথ দেখাবে। এই বই পাঠ করা প্রত্যেক ছাত্রছাত্রীর কর্তব্যের মধ্যে পড়ে।

আলোচনা সভায় অন্যান্যদের মাঝে বক্তব্য দেন হোসেনপুর উপজেলা চেয়ারম্যান মুহাম্মদ সোহেল, জেলা আওয়ামী লীগ নেতা আনোয়ার কামাল, হোসেনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল ইসলাম নূরু, সাধারণ সম্পাদক শাহ মাহবুবুল হক, কিশোরগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তারসহ স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা।