সারা বাংলা

শাওন নিহত: পুলিশসহ ১৫০ জনকে আসামি করে মামলার আবেদন বিএনপির

নারায়ণগঞ্জের জেলা গোয়েন্দা (ডিবি) উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনককে প্রধান আসামি করে পুলিশের ৪২ জনের নাম উল্লেখ করে ও নাম না জানা ১৫০ জনকে আসামি করে আদালতে মামলার আবেদন করেছে বিএনপি। 

রোববার (৪ সেপ্টেম্বর) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইমরান মোল্লার আদালতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বাদী হয়ে মামলার আবেদন করেন।

মামলার আসামিরা হলেন - জেলা গোয়েন্দা পুলিশের উপ পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনক, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল, অতিরিক্ত পুলিশ সুপার (ক অঞ্চল) নাজমুল হাসান, সদর মডেল থানার উপ পরিদর্শক কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আমীর খসরু, পুলিশ সদস্য শাহরুল আলম, সোহাগ, আরিফ দেওয়ান, ফেরদৌস দেওয়ান, সেলিম, রিপন, যুগল, মামুন, রিয়াজ, হাফিজ, সহকারী উপ পরিদর্শক ইকবাল হোসেন, দেলোয়ার হোসেন, পুলিশ সদস্য জাকির হোসেন, নাঈম, রাকিব, আনিস, সাইদুল, এএসআই সোহরাব, পুলিশ সদস্য ইনজামামুল, রাসেল, খলিলুর রহমান, মোহসিন, মোস্তাকিম, শাহাদাৎ, ফখরুল, আরিফ দেওয়ান, দীপক সাহা, শাহীন, ফরিদ উদ্দিন, মুরাদুজ্জামান, শাহীন, কবির হোসেন, মান্নান, রুবেল, সোহাগ।

রিজভী বলেন, ‘একদলীয় সরকারের যে নমুনা সেটিরেই চূড়ান্ত বহিঃপ্রকাশ শাওন হত্যাকাণ্ড।  আমি নিহত শাওনের আত্মার মাগফেরাত কামনা করছি।‘

আইনজীবী অ্যাডভোকেট মাসুদ উদ্দিন তালুকদার বলেন, ‘বিএনপি সারাদেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিল। এসময় নারায়ণগঞ্জসহ দেশের কয়েকটি স্থানে দলটির নেতাকর্মীদের উপর হামলা করে পুলিশ। নারায়ণগঞ্জের পুলিশের গুলিতে শাওন মারা যায়। এ ঘটনায় আমরা আদালতকে জানিয়ে গুলির ঘটনায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশে উপ পরিদর্শক (এসআই) মাহফুজুর রহমান কনকসহ ৪২ জনের নামে মামলা করেছি। আদালতকে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।’

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, ‘মামলার আবেদন করা হয়েছে। আদালত পরে আদেশ দেবেন।’