সারা বাংলা

ঝালকাঠিতে ৩০ গ্রাম প্লাবিত

ঝালকাঠিতে জেলার সুগন্ধা ও বিষখালীসহ সব নদ-নদীর পানি ২-৩ ফুট উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে জেলার কাঠালিয়া উপজেলার ৩০টি গ্রাম ও শতাধিক আশ্রয়ণ প্রকল্পের বাড়ি প্লাবিত হয়েছে। 

এদিকে কাঠালিয়া গ্রামের বিষখালী নদী তীরবর্তী রাস্তা ও চিংড়াখালী খালের বাঁধ ভেঙে গেছে বলে জানা গেছে। গ্রামীন কাঁচা পাকা ১০টি রাস্তা ভেঙে যাওয়ায় সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছেন কয়েক হাজার মানুষ।  এদিকে, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর)  সকাল থেকে থেমে থেমে বৃষ্টি হচ্ছে। জেলা জুড়ে বৈরী আবহাওয়া বিরাজ করছে। 

খোঁজ  নিয়ে জানা গেছে, জোয়ারের পানিতে ঝালকাঠির আউড়া, শৌলজালিয়া ও আওরাবুনিয়া আশ্রায়ণ প্রকল্পের শতাধিক বাড়ি প্লাবিত হয়েছে। এছাড়া কাঠালিয়া উপজেলা পরিষদের অফিস ভবন, নির্বাহী অফিসারের বাস ভবন, কাঠালিয়া ইউনিয়ন পরিষদ, কাঠালিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিকল্যাণ কেন্দ্র, ছৈলার চর পর্যটন কেন্দ্র, কাঠালিয়া লঞ্চ ঘাট, সিকদার পাড়া, পশ্চিম আউরা জেলে পাড়া, আমুয়া হাসপাতাল ও আমুয়া বন্দরসহ বিভিন্ন গুরুত্বপূর্ন স্থানে পানি প্রবেশ করেছে।

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রাকিব হাসান বলেন, ‘বিষখালী ও সুগন্ধাসহ জেলার সব  নদীর পানি বিপৎসীমায় প্রবাহিত হচ্ছে। অন্তত ৩০টি গ্রামে নদীর পানি প্রবেশ করেছে।’