সারা বাংলা

মাদক ব্যবসায়ী পরিবারকে প্রতিহত করতে একাট্টা এলাকাবাসী

গ্রামের একটি পরিবারের সবাই মাদক ব্যবসায় জড়িত। তাদের কারণে এলাকায় মাদকসেবীদের আনাগোনা বাড়ছে, স্থানীয়রাও আকৃষ্ট হচ্ছে মাদকে। এমন পরিস্থিতিতে মাদক ব্যবসায়ী ওই পরিবারকে  প্রতিহত করতে একাট্টা হয়েছে গ্রামবাসী।

পাবনার চাটমোহর উপজেলার মন্ডলপাড়া গ্রামে সোমবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় গ্রামবাসীর উদ্যোগে এক সভা অনুষ্ঠিত হয়। সভায় মাদক ব্যবসায়ী ওই পরিবারের বিরুদ্ধে অভিযোগ তোলেন স্থানীয়রা।

সভায় বক্তব্য দেন, ইউপি সদস্য আজিজুল সরকার, স্থানীয় বাসিন্দা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য মজনুর রহমান, আমিরুল ইসলাম, মজিবর রহমান, আব্দুল জব্বার, মনির হোসেন প্রমুখ। এ সময় গ্রামের বিভিন্ন বয়সী শতাধিক মানুষ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অভিযোগ করে বলেন, মন্ডলপাড়ার টুলু খাতুন, তার মেয়ে চামেলী খাতুন, ছেলে আতিকুল ইসলাম ও তার স্ত্রী শাহানা খাতুন হেরোইন বিক্রি করেন। টুলুর বাকি তিন ছেলের মধ্যে আতাউর রহমান ইয়াবা, আক্তার হোসেন গাঁজা ও আলমগীর হোসেন মদ বিক্রি করেন। তারা দীর্ঘদিন এলাকায় মাদক ব্যবসা করছে। ইতিপূর্বে বেশ কয়েকবার পুলিশের হাতে তারা গ্রেপ্তার হয়ে জেল খেটেছে। কিন্তু তাতেও তাদের মাদক ব্যবসা থেকে নিবৃত্ত করা যায়নি। 

স্থানীয়রা বলেন, ওই পরিবারটির মাদক ব্যবসার কারণে এলাকার পরিবেশ নষ্ট হচ্ছে। এলাকায় চুরি বেড়েছে। তরুণ ও যুব সমাজ মাদকাসক্ত হচ্ছে। স্কুলে যাওয়া আসার পথে ছাত্রীদের উত্যক্ত করা হচ্ছে। তাদের কোনোভাবেই প্রতিহত করা যাচ্ছে না। 

মাদক বিক্রেতা পরিবারটির সদস্যদের সঙ্গে কথা বলার জন্য একাধিকবার ফোন করলেও তারা কল রিসিভ করেননি। 

চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার সজীব শাহরীন বলেন, পুলিশের গাফিলতি নেই। পুলিশ সবসময় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। কয়েকদিন আগেও আতিকুলের স্ত্রীকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়। এলাকাবাসী ঐক্যবদ্ধ থেকে পুলিশকে সহযোগিতা করলে মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।