সারা বাংলা

দুর্নীতির দায়ে বরখাস্ত, ক্ষুব্ধ হয়ে স্কুলে হামলা শিক্ষকের

সিরাজগঞ্জ পৌর শহরের এসবি রেলওয়ে স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আরিফুল ইসলামকে দুর্নীতি ও অনিয়মের দায়ে ম্যানেজিং কমিটি সাময়িক বহিষ্কার করেছে। এতে ক্ষুব্ধ হয়ে ওই শিক্ষক স্কুলে হামলা চালিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় স্কুলের অধ্যক্ষ বাদী হয়ে থানায় মামলা করেছেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় অভিযান চালিয়ে অভিযুক্ত শিক্ষক আরিফুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলা সূত্রে জানা যায়, শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্র-ছাত্রীদের কাছ থেকে আদায়কৃত অর্থ স্কুলের ফান্ডে জমা না দিয়ে আত্মসাৎ, প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক একরাম হোসেনের সঙ্গে মারমুখী আচরণ ও পেশাগত অসদাচরণের অভিযোগে শিক্ষক আরিফুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়।

বরখাস্তের চিঠি পাবার পরে শিক্ষক আরিফুল ইসলাম স্কুলের অধ্যক্ষের সঙ্গে অশালীন আচরণ, ভয়ভীতি প্রদর্শনসহ নানাবিধ ষড়যন্ত্র শুরু করেন। গত ১২ সেপ্টেম্বর কিছু উশৃঙ্খল ছেলেদের সঙ্গে নিয়ে স্কুলে হামলা ও ভাংচুর চালান তিনি। এতে প্রতিষ্ঠানের প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘শিক্ষক আরিফুল ইসলামের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়েছে।’