সারা বাংলা

খুলনায় বাসচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত 

খুলনা মহানগরীতে সকালে বাসচাপায় হাফেজ মো. শরিফুল ইসলাম (২৩) নামে একজন হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ও মো. বেলাল হোসেন (২৪) নামে একজন মসজিদের মুয়াজ্জিন প্রাণ হারিয়েছেন। তারা দুজনই একটি মোটরসাইকেলে আরোহী ছিলেন। 

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে খুলনা মহানগরীর হোগলাডাঙ্গা প্রগতি স্কুলের সামনের মোড়ে ‘টুঙ্গিপাড়া এক্সপ্রেস’ গাড়ির চাপায় প্রাণ হারান তারা। 

ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় ঘণ্টাখানেক খুলনা-সাতক্ষীরা মহাসড়ক অবরোধ করে রাখেন ।  

নিহত হাফেজ মো. শরিফুল ইসলাম বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার উত্তর কুমারিয়া জোলা গ্রামের মো. কাওছার হোসেনের ছেলে। তিনি খুলনার রাজবাঁধ নুরানি হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক ছিলেন।  মো. বেলাল হোসেন রাজবাঁধ এলাকার মো. মোস্তফার ছেলে। তিনি রাজবাঁধ আয়েশাবাদ জামে মসজিদের মুয়াজ্জিন ছিলেন।   

স্থানীয়রা জানান, নিহতরা রাজবাঁধের ভিতর থেকে মেইন রোডে মোটরসাইকেলে উঠছিলেন। টুঙ্গিপাড়া এক্সপ্রেসের বাসটি সাতক্ষীরার দিক থেকে খুলনার দিকে আসছিলো। মোটরসাইকেল নিয়ে তারা রাস্তার পাশে ছিলেন। সেখানেই মোটরসাইকেলকে চাপা দিয়ে বাসটি দ্রুত পালিয়ে যায়। ঘটনাস্থলেই শরিফুল ও বেলাল মারা যান।  

আরেকজন প্রত্যক্ষদর্শী জানান, একটি ট্রাককে সাইট দিতে গিয়ে বাসটি রাস্তার পাশে চলে এসে মোটরসাইকেল চাপা দেয়। বাস ও ট্রাক দুটিই ছিলো বেপরোয়া গতিতে। মোটরসাইকেল ও হেলমেট ভেঙে চুরমার হয়ে যায়। দুই আরোহী প্রাণ হারায়।  

এ বিষয়ে সংশ্লিষ্ট হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ঘাতক বাস এখনও আটক করা যায়নি।