সারা বাংলা

১৯ কোটি টাকায় নির্মিত পার্কের সীমানার ব্লক ধসে গেছে

মাগুরায় কয়েক দিনের টানা বৃষ্টি ও নদীতে পানি বাড়ায় শেখ রাসেল পৌর শিশু পার্কের এক দিকের সীমানা বাঁধের ব্লক ধসে পড়েছে। এতে ওই পাশের সীমানা প্রাচীরেও ফাটল ধরেছে। 

পৌরসভার প্রকৌশলীরা জানিয়েছেন, বৃষ্টিতে ব্লকের নিচ থেকে বালু সরে যাওয়ায় ধসে পড়েছে। পানি কমলেই জায়গাটি মেরামত করা হবে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে সরেজমিন দেখা যায়, পার্কের পশ্চিম পাশে প্রায় ৫০ ফুট এলাকার ব্লক সরে গেছে। ক্ষয়ক্ষতি কমাতে প্লাস্টিকের ছাউনি দিয়ে ঢেকে দেওয়া হয়েছে। ব্লক সরে যাওয়ায় ওই পাশের সীমানা দেয়ালেও ফাটল ধরেছে এবং কিছুটা হেলে পড়েছে। 

শেখ রাসেল পৌর শিশু পার্কের ইজারাদার আহসান মঞ্জুর বলেন, গত মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) ওই অংশের ব্লক ধসে গেছে। বৃষ্টি ও নদীর পানি বাড়ার কারণে এটা হয়েছে। তবে বেশি সমস্যা হয়নি। পানি কমলে ক্ষতিগ্রস্ত এলাকা সংস্কার করে নেওয়া যাবে।  

এলজিইডির তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (ইউজিআইআইপি-৩) প্রকল্পের আওতায় ১৯ কোটি ২ লাখ টাকা ব্যয়ে ৩ একর জমির উপর প্রতিষ্ঠিত শিশু পার্কটি গত ২৩ জুন উদ্বোধন করা হয়। এর আগে কাজ শেষে পৌরসভা কর্তৃপক্ষের কাছে পার্কটি হস্তান্তর করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

মাগুরা পৌরসভার নির্বাহী প্রকৌশলী আহসান বারি বলেন, পানির চাপে ব্লকের নিচ থেকে বালু সরে যাওয়ায় এমন হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের প্রকৌশলীরা এটার নকশা করেন। তাদের জানানো হয়েছে। ঠিকাদার নকশা অনুযায়ী কাজ করেছেন। নকশায় ত্রুটি আছে কি-না খতিয়ে দেখা হচ্ছে।