সারা বাংলা

ময়মনসিংহের আট নারী ফুটবলারের পরিবার পাচ্ছেন ৪ লাখ টাকা

দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট সাফ নারী চ্যাম্পিয়নশিপ জিতে দেশে ফিরেছেন বাংলাদেশের মেয়েরা। এতে পুরো দেশই আনন্দে ভাসছে। আর এরই অংশ হিসেবে চ্যাম্পিয়ন দলের ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার কলসিন্দুর গ্রামের আট নারী ফুটবালারের পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট চার লাখ টাকা পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছে জেলা প্রশাসন। 

বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুরে এ ঘোষণা দিয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক।

এনামুল হক বলেন, ‘জেলা প্রশাসনের পক্ষ থেকে বুধবার বিকেলে আট নারী ফুটবলারের পরিবারকে ফুলেল শুভেচ্ছা ও মিষ্টিমুখ করিয়ে সংবর্ধনা দেওয়া হবে। একইসঙ্গে প্রত্যেক খেলোয়াড়ের পরিবারকে ৫০ হাজার টাকা করে মোট চার লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।’

কলসিন্দুর গ্রামের আট নারী ফুটবলার হলেন- সানজিদা, মারিয়া মান্দা, শিউলি আজিম, মারজিয়া আক্তার, শামছুননাহার সিনিয়র, তহুরা, সাজেদা ও শামছুননাহার জুনিয়র।

এদিকে ফুটবলারদের দেশে আসার খবরে কলসিন্দুর গ্রামে বইছে আনন্দের বন্যা। তাদের বরণে অধীর আগ্রহে অপেক্ষায় আছেন পরিবারের সদস্য থেকে শুরু করে প্রতিটি গ্রামবাসী।

গত সোমবার দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে এশিয়ার নতুন চ্যাম্পিয়ন হয় সাবিনা খাতুনের দল।  তাদের ওই জয়ে আনন্দে ভাসে পুরো দেশ।