সারা বাংলা

কুষ্টিয়ায় মাদক মামলায় সাবেক প্যানেল মেয়র কারাগারে

কুষ্টিয়ার মিরপুর থানায় দায়ের করা মাদক মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আল হেলাল নির্পন (৪৬) আদালতে আত্মসমর্পণ করেছেন। পরে বিচারক তাকে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

সোমবার (০৩ অক্টোবর) দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের (প্রথম) বিচারক মো. তাজুল ইসলামের আদালতে সাজাপ্রাপ্ত আসামি আত্মসমর্পণ করলে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আল হেলাল নির্পন কুষ্টিয়ার মিরপুর উপজেলা শহরের আদর্শপাড়া এলাকার আকিম উদ্দিনের ছেলে। তিনি মিরপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর, সাবেক প্যানেল মেয়র ও পৌর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক।

আদালত সুত্রে জানা যায়, ২০১৬ সালের ৫ অক্টোবর রাত ৯টার দিকে মিরপুর উপজেলা শহরের আদর্শপাড়া এলাকায় আল হেলালের বসতবাড়ির গেট সংলগ্ন তার ব্যক্তিগত অফিস রুমে অভিযান চালিয়ে ১৩০ পিস ইয়াবা এবং ২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করে মিরপুর থানা পুলিশ। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মিরপুর থানায় মামলা হয়।

মামলার তদন্ত শেষে ২০১৬ সালের ৮ ডিসেম্বর তদন্ত কর্মকর্তা এসআই এমদাদুল হক আসামির বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। যাবজ্জীবন রায় ঘোষণার সময় আল হেলাল আদালতে উপস্থিত ছিলেন না।

আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, আদালতের নির্দেশের পর আসামিকে পুলিশ পাহারায় জেলা কারাগারে পাঠানো হয়।