সারা বাংলা

গোপালগঞ্জে জেলহত্যা দিবস পালিত

জেলহত্যা দিবস উপলক্ষে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন, আলোচনাসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সকালে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা। এরপর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো শ্রদ্ধা জানায়। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্য এবং জাতীয় চার নেতার রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এরপর দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের আয়োজনের আলোচনাসভা ও দোয়া মাহফিল হয়। এ সময় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি শেখ আবুল বশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ দিবস উপলক্ষে ভোরে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানায় জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ সময় জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আওয়ামীলীগ কার্যালয়ে আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন আশরাফ আলী আশু মিয়া। উপজেলা  আওয়ামীলীগের সভাপতি রবিউল আলম শিকদারের সভাপতিত্বে আলোচনাসভায় সাবেক যুগ্ম সম্পাদক মহিউদ্দীন আহম্মেদ মুক্ত মুন্সী, উপজেলা চেয়ারম্যান রবিউল ইসলাম মোল্যা, উজানী ইউপি চেয়ারম্যান শ্যামল কা‌ন্তি‌ বোস, পৌর আওয়ামী লীগ সভাপ‌তি মুন্সী আনোয়ার হোসেন বক্তব্য রাখেন।

এ ছাড়া জেলার কাশিয়ানী ও কোটালীপাড়ায়ও যথাযথ মর্যাদায় জেলাহত্যা দিবস পালিত হয়েছে।