সারা বাংলা

ধামরাই উপজেলাসহ ছাত্রলীগের চার কমিটি ঘোষণা

ঢাকার ধামরাইয়ে ২০ বছর পর উপজেলা কমিটিসহ ছাত্রলীগের চারটি কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার (৪ নভেম্বর) সংগঠনের ঢাকা জেলা উত্তরের সভাপতি সাইদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরেরর স্বাক্ষরিত প্যাডে নতুন কমিটির অনুমোদন দেওয়া হয়।

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন।

উপজেলা ছাত্রলীগের সূত্র জানায়, ধামরাইয়ে ছাত্রলীগের সর্বশেষ কমিটি গঠন করা হয়েছিল ১৯৯৮ সালে। সেই কমিটি ২০০১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে। এরপর ২০১১ সালে লায়ন পারভেজকে আহ্বায়ক ও সারোয়ার মাহবুব তুষারকে যুগ্ম আহ্বায়ক করে উপজেলা ছাত্রলীগের তিন মাসের জন্য স্বঘোষিত কমিটি দেওয়া হলেও ওই কমিটি পূর্ণাঙ্গ হয়নি।

এরপর ২০১৮ সালের ২৩ মে মিদুল মাহমুদ সাদ্দামকে আহ্বায়ক ও রবিউল আওয়াল রুবেলকে যুগ্ম আহ্বায়ক করে ১২ সদস্যের উপজেলার আহ্বায়ক কমিটি দেওয়া হয়। ২০১৯ সালের ৪ অক্টোবর আহ্বায়কের মৃত্যু ও ২০২১ সালের ২৭ মে সংগঠনের যুগ্ম আহ্বায়কের বিরুদ্ধে আরেক নেতাকে মারধরের অভিযোগ উঠলে ওই কমিটি বিলুপ্ত করা হয়। এরপর থেকেই আবারও কমিটিহীন হয়ে পড়ে ধামরাই উপজেলা ছাত্রলীগ। শুক্রবার ঘোষিত নতুন কমিটির মাধ্যমে ২০ বছর পর আবারো কমিটি পেলো উপজেলা ছাত্রলীগ। এতে সভাপতি হয়েছেন জামিল হোসেন ও সাধারণ সম্পাদক করা হয়েছে মো. মাহাবুব রহমানকে।

৯ সদস্যের কমিটির সহ-সভাপতি হয়েছেন- সুমন হোসেন ও শাকিল হোসেন। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে আশিকুল ইসলাম, মো. আজিজুল খান ও মিনহাজ উদ্দিনকে। কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন আব্দুল্লাহ আশ শাবীব ও হাবিবুর রহমান আকাশ।

এদিকে একইদিন ধামরাই সরকারি কলেজ, পৌর শাখা ও নবযুগ ডিগ্রী কলেজের কমিটিও ঘোষণা করা হয়েছে।

ধামরাই সরকারি কলেজ শাখার সভাপতি ও সাধারণ করা হয়েছেন সাইদুল ইসলাম পিয়াস ও আশরাফুল ইসলাম শুভ। ৯ সদস্যের কমিটির সহ-সভাপতি হয়েছেন জয় হোসেন ও মিজানুর রহমান সিয়াম। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে ফারদিন খান সৌমিক ও বিজয় আহমেদকে। কমিটির সাংগঠনিক সম্পাদক হয়েছেন মেহেদি হাসান, সাজিদ হাসান ও রিফাত হোসেন।

ধামরাই পৌর শাখার পুরাতন কমিটি বিলুপ্ত করে ১১ সদস্যের কমিটি অনুমোদন দেওয়া হয়। এই কমিটির সভাপতি ও সাধারণ করা হয়েছে যথাক্রমে রাজু আহম্মেদ রাজন ও আবু বকর সিদ্দিক ইমরানকে। কমিটির সহ-সভাপতি হয়েছেন আবির আব্দুল্লাহ ও জাহিদুল ইসলাম। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে সজিব দাস সজল, ইব্রাহীম ভূঁইয়া ও মারফিউল হোসেন সুপ্তকে। সাংগঠনিক সম্পাদক হয়েছেন নাজমুল হাসান, নাহিদ হোসেন, তুহিন হোসেন ও হিমেল হাসান।

উপজেলার কুশুরা ইউনিয়নের নবযুগ ডিগ্রী কলেজ শাখায় দুই সদস্যের অনুমোদিত কমিটিতে সভাপতি হয়েছেন আমিনুর ইসলাম আবির ও সাধারণ সম্পাদক হয়েছেন কৌশিক আহমেদ।

এদিকে উপজেলায় ঘোষিত নতুন কমিটির সভাপতি বিবাহিত ও বয়স্ক দাবি করে অর্থের বিনিময়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ তুলেছেন পদপ্রার্থীরা। এর প্রতিবাদে শনিবার (৫ নভেম্বর) ধামরাইয়ে ঝাড়ু মিছিলের ডাক দিয়েছেন তারা। বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি হাবিবুর রহমান খান হাবিব।