সারা বাংলা

ঝালকাঠিতে পরিবহন ধর্মঘটে অসহায় যাত্রীরা 

মহাসড়কে তিন চাকার যানবাহন ও ভাড়ায় মোটরসাইকেল চলাচল বন্ধের দাবিতে দ্বিতীয় দিনের মতো ঝালকাঠিতে পরিবহন ধর্মঘট চলছে। এতে করে জেলা শহরের সঙ্গে ছয় রুটের বাস ও মাইক্রোবাস চলাচল বন্ধ রয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

শনিবার (৫ নভেম্বর) বাস মালিক সমিতির নেতারা জানান, মহাসড়কে তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধের জন্য দীর্ঘদিন ধরে তারা প্রশাসনের কাছে দাবি জানিয়ে আসছেন। কিন্তু এরপরেও সড়কে তিন চাকার যানবাহন চলাচল করছে। এই যানবাহন বন্ধ করা না করায় দুই দিনের ধর্মঘটের ডাক দেন তারা। 

এদিকে বিএনপি নেতাদের অভিযোগ, বরিশাল নগরীতে আয়োজিত গণ সমাবেশে যাতে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ অংশ নিতে না পারেন এ জন্য যানবাহন বন্ধ করে দেওয়া হয়েছে।

ঝালকাঠি জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, ‘কোনো বাঁধাই নেতা কর্মীদের সমাবেশে যাওয়া আটকাতে পারবে না। সকাল থেকে নেতাকর্মীরা পায়ে হেটে সমাবেশে যোগদান করেছে। সরকার দলীয় লোজনের নির্দেশে ধর্মঘটের নামে অযথা মানুষ হয়রানি করা হচ্ছে।‘ 

ঝালকাঠি বাস মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন আহম্মেদ জানান, ‘মহাসড়কে থ্রিহুইলার বন্ধ করা হয়নি এখনো। তাই আমরা দুই দিনের জন্য বাস ধর্মঘট পালন করছি। রাজনৈতিক কোনো কারণে বাস চলাচলবন্ধ করা হয়নি। বিএনপি নেতাদের এমন অভিযোগ সত্য নয়।’