সারা বাংলা

লক্ষ্মীপুরে ৩ জেলে গুলিবিদ্ধ

লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে মাছ ধরার সময় জলদস্যুদের হামলায় তিন জেলে গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় নিখোঁজ জেলে মহিউদ্দিনকে জীবিত উদ্ধার করা হয়েছে। 

বুধবার (৯ নভেম্বর) নিখোঁজ জেলেকে ভোলার কাজিরখাল এলাকা থেকে উদ্ধার করেন স্বজনরা। 

এর আগে মঙ্গলবার (৮ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার চর আবদুল্লাহ ইউনিয়নের মেঘনা নদীতে হামলার ঘটনা ঘটে। রাত ৪ টার দিকে গুলিবিদ্ধ জেলেদের উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করে স্থানীয় ও মৎস্য আড়তদাররা। তবে এখনো এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।

জীবিত উদ্ধার হওয়া মহিউদ্দিন নোয়াখালীর সুবর্ণচর এলাকার নানু ফরাজির ছেলে। 

গুলিবিদ্ধরা হলেন- মো. আব্বাস মাঝি, মো. ফারুক ও মো. ইউসুফ। তারা কমলনগর ও নোয়াখালীর বাসিন্দা। 

আহত জেলেরা জানান, তারা ৬ জেলে মেঘনা নদীতে মাছ শিকারে যান। নদীতে জাল ফেলার প্রস্তুতি নেওয়ার সময় জলদস্যুরা গুলি চালায়। এতে তিন জেলে গুলিবিদ্ধ হন। এদের মধ্যে আব্বাস ও ইউসুফের বাম হাতে গুলিবিদ্ধ হয়। আহত ফারুকের ডান পায়ের ওপরের অংশে ও ডান হাতে গুলি লাগে। এসময় নৌকা থেকে মহিউদ্দিনকে ছিনিয়ে নিয়ে যায় দস্যুরা। পরে খবর পেয়ে রাত কমলনগর উপজেলার লুধুয়া মৎস্যঘাট এলাকার আড়তদাররা ঘটনাস্থল পৌঁছে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। 

লক্ষ্মীপুরের সদর হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. এ কে আজাদ বলেন, তিনজন গুলিবিদ্ধ রোগী এসেছেন। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্য দুইজন শঙ্কামুক্ত রয়েছে।

নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান বলেন, ডাকাতির ঘটনা ঘটেছে। নিখোঁজ জেলে মহিউদ্দিনকে দস্যুরা ভোলার কাজিরখাল এলাকায় ফেলে রেখে যায়। সেখান থেকে স্বজনদের ফোন দিলে তারা তাকে উদ্ধার করে। এ ঘটনায় পরবর্তী ব্যবস্থা প্রক্রিয়াধীন।