সারা বাংলা

হবিগঞ্জের ২ ইউপিতে নির্বাচনী হাওয়া বইছে

তিন ইউনিয়ন পরিষদ ও একটি পৌরসভা নিয়ে গঠিত হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা। এরমধ্যে ২০১৭ সালে প্রতিষ্ঠা পাওয়া এ উপজেলার শিল্প এলাকাখ্যাত নূরপুর ও ব্রাহ্মণডোরা ইউনিয়ন পরিষদের নির্বাচন ২৯ ডিসেম্বর। ইতোমধ্যে এ দুই ইউনিয়নের পাড়া, গ্রাম ও হাটবাজারে জমে উঠেছে নির্বাচনী আলোচনা। এখানে সবচেয়ে বেশি প্রাধান্য পাচ্ছে— কে হচ্ছেন নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী।

স্বল্প আয়তনের নূরপুরে ১১ হাজার ৮১১ জন ও ব্রাহ্মণডোরায় ১০ হাজার ৩০২ জন ভোটার রয়েছেন। আলোচনা থেকে জানা গেছে, চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে একাধিক মনোনয়ন প্রত্যাশী রয়েছেন। জাতীয় পার্টি ও স্বতন্ত্র হয়েও একাধিক প্রার্থী মাঠে নেমে ভোটারদের কাছে দোয়া এবং ভোট কামনা শুরু করেছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মোহাম্মদ মনিরুজ্জামান জানান, নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১ ডিসেম্বর, বাছাই ৩ ডিসেম্বর, প্রত্যাহার ১০ ডিসেম্বর। শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিতে কার্যক্রম চলছে।

উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রশিদ তালুকদার ইকবাল বলেন, দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীদের নাম জেলার অনুমতি নিয়ে কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্রে থেকে দলীয় প্রার্থীদের নাম আসবে।