সারা বাংলা

দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, আহত ২০

বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে মাদারীপুরের ডাসার উপজেলায় দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নারীসহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। আহতদের মাদারীপুর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) সকালে ও গতকাল শুক্রবার রাতে দুই দফায় উপজেলার বালিগ্রাম ইউনিয়নের খাতিয়াল গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

পুলিশ ও এলাকাবাসী জানান, খাতিয়াল গ্রামের আউয়াল খানের মেয়ে রিমার বিয়েতে দাওয়াত খেতে যায় একই গ্রামের দেলোয়ার হোসেন দিলীপ মাতুব্বরের পরিবার। এতে ক্ষিপ্ত হয়ে সিরাজ মল্লিকের নেতৃত্বে শুক্রবার রাত ৯ টার দিকে শাজাহান মল্লিকসহ শতাধিক লোকজন দিলীপ মাতুব্বর ও জাকির মাতুব্বরের বসতবাড়িসহ কয়েকটি বাড়িতে হামলা চালায়। এরই জেরে শনিবার সকালে পুনরায় উভয় পক্ষের সমর্থকরা বিভিন্ন অস্ত্র নিয়ে আবারো সংঘর্ষে জড়িয়ে পরে। এতে নারীসহ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। পরে আহতদের মাদারীপুর সদর ও ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতা বিভিন্ন ক্লিনিকে ভর্তি করা হয়। আহতদের মধ্যে তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে। 

ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, রাতে ও সকালে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পরে। তবে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।