সারা বাংলা

পিরোজপুরে ৭ সংবাদকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা

পিরোজপুরের ইন্দুরকানীতে  ৭ সংবাদকর্মীর বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের করা হয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, গত মঙ্গলবার (৬ডিসেম্বর) ইন্দুরকানী উপজেলার বালিপাড়া ইউনিয়ন আ.লীগের কার্যালয়ে বোমা হামলার ঘটনা ঘটে। ওই ঘটনায় ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আবুল বাশার ওরফে বাদশা মিয়ে বাদী হয়ে ওই রাতে মামলাটি দায়ের করেন। মামলায় ৭৫ জনের নাম উল্লেখ করা হয়। নাম না জানা আসামি করা হয় ৫০-৬০ জনকে। আর ওই মামলায় উপজেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি আহসানুল হক ছগির , আলমগীর কবির মান্নু, সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন,  বর্তমান কমিটির সহ-সভপতি মো. শাহিদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আল আমিন হোসেন, কার্যনির্বাহী কমিটির সদস্য রাজু সিকদার, সাদিকুল ইসলামকে আসামি করা হয়েছে। 

এ বিষয়ে জানতে চাইলে পিরোজপুর জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এসএম তানভীর আহম্মেদ জানান, সংবাদ কর্মীদের নামে মামলা দেওয়ার কথাটা শুনেছি। বিষয়টি নিয়ে পুলিশ সুপারের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। কিন্তু তিনি ছুটিতে থাকায় তা সম্ভব হয়নি।  সংবাদকর্মীদের নামে বিস্ফোরক আইনে মামলা দায়েরের  বিষয়টি দু:খ জনক। তবে তারা যদি রাজনীতির সঙ্গে জড়িত থাকে তাবে তা স্থানীয়  রাজনৈতিক ও প্রশাসনের ব্যাপার।

ইন্দুরকানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  মো. এনামুল হক জানান, আমরা কখনোই সাংবাদিকদের বিরুদ্ধে নই। ওই মামলাটি পুলিশ বাদী হয়ে করেনি। আমরা (পুলিশ) অভিযোগ পেয়েছি। বিষয়টি রাজনৈতিক এবং ওই সব সংবাদকর্মীরা বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত বলে অভিযোগ রয়েছে। সে ক্ষেত্রে আমাদের কিছু করার থাকে না। তবে ওই সব সংবাদকর্মীরা যদি ঘটনার সঙ্গে জড়িত না থাকেন তবে পরবর্তীতে চার্জশিট দাখিলের সময় তদন্ত করে তাদের নাম বাদ দেওয়া হবে। 

মামলার বাদী আবুল বাশারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, ‘বোমা হামলায় আমি আহত হয়েছি। আমি মামলাটির বাদী ঠিকই তবে অসুস্থ থাকায় কাদের মামলায় আসামি করা হয়েছে তা জানি না।’ 

উল্লেখ্য, মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত ১০টার দিকে ইন্দুরকানী উপজেলার বালিপাড়া বাজারে  ইউনিয়ন আওয়ামী লীগের  কার্যালয়ের পাশে   ককটেল বিস্ফোরনের ঘটনা ঘটে।