সারা বাংলা

অপহৃত দুই শিশু উদ্ধার, গ্রেপ্তার ৪

রাজশাহী থেকে অপহরণের শিকার দুই শিশুকে উদ্ধার করেছে পুলিশ। একই সঙ্গে এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

গতকাল বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার (১৬ ডিসেম্বর) ভোর পর্যন্ত রাজশাহী মহানগরীর শাহমখদুম থানা পুলিশ এই উদ্ধার অভিযান চালায়।

গ্রেপ্তার চারজন হলেন- শাহমখদুম থানার খিরশিন টিকর এলাকার রাজু ইসলাম (২৬), একই এলাকার মো. শাকিল (২৩) ও মজিবুল ইসলাম (২৬) এবং খিরশিন ফকিরপাড়া গ্রামের মোখলেসুর রহমান (২৬)। তাদের ব্যবহৃত তিনটি মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

শাহমখদুম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেহেদী হাসান জানান, ১২ ও ১৩ বছরের দুই শিশু রাজশাহী শহরে একটি ওরসের মেলায় খেলনা বিক্রি করতে এসেছিল। মেলা শেষে বৃহস্পতিবার দুপুরে তারা ভটভটিতে করে মালামাল নিয়ে বাড়ি ফিরছিল। তখন শাহমখদুম থানার আওতাধীন সিটিহাট এলাকা থেকে দুই শিশুকে অপহরণ করে দুর্বৃত্তরা। পরে অপহৃত এক শিশুর মহাজন মনিরুল ইসলাম থানায় এসে অভিযোগ করেন। এরপরই অভিযান শুরু হয়।

তিনি আরও জানান, তথ্য-প্রযুক্তির সহায়তায় রাজশাহীর পবা উপজেলার ভালাম এলাকায় অপহরণকারীদের অবস্থান নিশ্চিত হয়ে অভিযান চালানো হয়। রাতভর অভিযান চালিয়ে দুই শিশুকে উদ্ধার এবং এই ঘটনায় জড়িত চারজনকে গ্রেপ্তার করা হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মামলার বাদী মনিরুল ইসলামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার নেজামপুরে। তার কাছ থেকে খেলনা মালামাল নিয়ে বিক্রি করে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সালামপুর গ্রামের ১৩ বছরের ওই শিশু। সে রাজশাহীর তানোর উপজেলার দিব্যস্তল গ্রামের ১২ বছর বয়সী তার এক বন্ধুকে নিয়ে মেলায় এসেছিল। পরে তারা অপহৃত হয়।

ওসি মেহেদী হাসান বলেন, কী কারণে দুই শিশুকে অপহরণ করা হয়েছিল সেটি তদন্ত করা হচ্ছে। মামলার এজাহারে নাম না জানা আরও কয়েকজন আসামি আছে। তাদেরকেও গ্রেপ্তারের চেষ্টা করা হচ্ছে।