সারা বাংলা

আবাসনের মালামাল চুরি, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা

বরগুনার বেতাগীতে সরকারি আবাসনের মালামাল চুরি করে বিক্রি করার অভিযোগ উঠেছে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যের বিরুদ্ধে। 

বুধবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলা সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামে এ ঘটনা ঘটে। পরে ইউপি সদস্যসহ মোট পাঁচ জনকে আসামি করে আজ বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) মামলা করেন ইউনিয়ন ভূমি উপ-সহকারী কর্মকর্তা রিয়াজুল ইসলাম। 

অভিযুক্ত ওই ইউপি সদস্যের নাম মো. মনির হোসেন শিকদার। তিনি সদর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য। তিনি উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ-প্রচার সম্পাদক। 

মামলা সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের ঝোপখালী গ্রামে সিডর পরবর্তী সরকারি আবাসন নির্মাণ করা হয়। আবাসনগুলো জরাজীর্ণ হয়ে পড়ায় ওই জায়গায় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে উপজেলা প্রশাসন ভূমিহীনদের জন্য ঘর নির্মাণের উদ্যোগ নেয়। ১৫ দিন ধরে সেখানকার পুরনো টিন, লোহার এঙ্গেল ভেঙে আবাসনের জায়গার জমিতে রাখা হয়। বুধবার রাত আটটার দিকে মো. মনির সিকদার ওই মালামাল পিকআপ ভ্যানে তুলে লোকজনের অগোচরে বাকেরগঞ্জ বাসষ্ট্যান্ডে এনায়েত হোসেনের ভাঙারি দোকানে বিক্রির জন্য নিয়ে যায়। বিষয়টি বেতাগী উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হলে তিনি পুলিশ পাঠিয়ে মালামাল উদ্ধার করেন। এ সময় জাকির হোসেন (৩০) নামে একজনকে আটক করে পুলিশ।

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন রাইজিংবিডিকে বলেন, বিষয়টি জানার পর সেখান থেকে পুলিশ মালামাল উদ্ধার করে বেতাগী থানায় রাখা হয়েছে। একজনকে আটক করা হয়েছে।‌‌‌‌‌ বাকী আসামিদের গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত আছে।  

রিয়াজুল ইসলাম‌ রাইজিংবিডিকে বলেন, ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে মামলা করেছেন তিনি।

উপজেলা নির্বাহী অফিসার মো. সুহৃদ সালেহীন রাইজিংবিডিকে  বলেন, বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে মালামাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় সরকার বাদী হয়ে মামলা দায়ের করেছে।