সারা বাংলা

চাঁপাইনবাবগঞ্জের দুই আসনে ১২ প্রার্থীর মনোনয়নপত্র জমা

বিএনপির দুই সংসদ সদস্য হারুনুর রশিদ ও আমিনুল ইসলামের পদত্যাগে শূন্য হওয়া চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, নাচোল, ভোলাহাট) ও চাঁপাইনবাবগঞ্জ-৩ (সদর) আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন ১২ প্রার্থী। 

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন এবং চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন এসব তথ্য নিশ্চিত করেন। 

এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন ৬ জন। তারা হলেন- আ.লীগ প্রার্থী ও দলটির জেলার ভারপ্রাপ্ত সভাপতি মুহা. জিয়াউর রহমান, জাতীয় পার্টির প্রার্থী আব্দুর রাজ্জাক, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের নাবীউল ইসলাম, আ.লীগের বিদ্রোহী রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, আ.লীগের বিদ্রোহী খুরশিদ আলম বাচ্চু ও জাকের পার্টির প্রার্থী গোলাম মোস্তফা।

অন্যদিকে, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন আ.লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মুকুল, জাসদের প্রার্থী মুনিরুজ্জামান মুনির, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের প্রার্থী কামরুজ্জামান খাঁন, স্বতন্ত্র প্রার্থী সাবেক যুবলীগ নেতা সামিউল হক লিটন ও তাহরিমা খাতুন।

চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, এই আসনে মোট ছয় জন মনোনয়ন তুলেছিলেন। তারা সবাই জমা দিয়েছেন। 

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের উপনির্বাচনে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক একেএম গালিভ খান জানান, চাঁপাইনবাবগঞ্জ সদর আসন থেকে মোট ৭ জন মনোনয়নপত্র তুলেছিলেন। তাদের মধ্যে নির্ধারিত সময়ে ছয় জন মনোনয়নপত্র দাখিল করেছেন। শুধুমাত্র আমানুল হক (গণতন্ত্রী পার্টি) মনোনয়ন জমা দেননি।

তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ৫ জানুয়ারি। বাছাই করা হবে ৮ জানুয়ারি, প্রত্যাহারের শেষ দিন ১৫ জানুয়ারি এবং আগামী ১ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।