সারা বাংলা

কাউকে অপহরণের সুযোগ দেওয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘কক্সবাজারে সম্প্রতি ঘটে যাওয়া নানা অপরাধ সম্পর্কে শুনেছি। এগুলি নিয়ে অবশ্যই ব্যবস্থা নেবো। ডাকাতি, চুরি কিংবা অপহরণের সুযোগ কাউকে দেওয়া হবে না।’ 

রোববার (১৫ জানুয়ারি) সকালে কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২৬তম সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

সম্প্রতি ইয়াবা কারবারিদের তালিকায় বিভিন্ন জনের নাম সম্পর্কে মন্ত্রী বলেন, ‘তালিকায় নাম আসলেই যে তিনি অপরাধী সেটা আগে জাস্টিফাই তো হতে হবে। আমাদের কাছে অনেক তথ্য এবং তালিকা এসেছে। সেগুলো আমরা যাচাই-বাছাই করে দেখবো। কেউ যদি অপরাধী হয় তাহলে আমরা ব্যবস্থা নেবো।’

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বেনজীর আহমদের সভাপতিত্বে সভায় সীমান্তবর্তী এলাকায় মাদক চোরাচালান রোধকল্পে বিস্তারিত আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ হয়েছে। সেন্টমার্টিন দ্বীপসহ এ অঞ্চলের সীমান্ত এলাকায় বিজিবি এবং কোস্ট গার্ডের কার্যক্রমসহ নানা বিষয়ে আলোচনা হয়েছে বলে জানা যায়।

সভায় অন্যদের মধ্যে কমিটির সদস্য মো. আফছারুল আমীন এমপি, মো. হাবিবর রহমান এমপি, সামছুল আলম দুদু এমপি, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, পীর ফজলুর রহমান এমপি, নূর মোহাম্মদ এমপি, সুলতান মোহাম্মদ মনসুর আহমদ এমপি, বেগম রুমানা আলী এমপি, কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান, পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলামসহ আইন শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।