সারা বাংলা

বিয়ে করাতে রাজি না হওয়ায় আত্মহত্যা 

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী বাইমাইল এলাকায় বাবা-মা বিয়ে করাতে রাজি না হওয়ায় বিপ্লব (১৬) নামে এক কিশোর আত্মহত্যা করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

রোববার (২২ জানুয়ারি) সকালে বাইমাইল পূর্বপাড়া মোকছেদ আলমের ভাড়া বাসা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। 

মারা যাওয়া বিপ্লব মিয়া জামালপুর জেলার দেওয়ানগঞ্জ থানার তারাটিয়া গ্রামের চাঁন মিয়ার ছেলে। তিনি দীর্ঘদিন ধরে বাবা- মায়ের সঙ্গে বাইমাইল এলাকায় থাকতেন।

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ি থানার উপপরিদর্শক (এসআই) শাখাওয়াত ইমতিয়াজ জানান, মারা যাওয়া বিপ্লব তার বাবা-মার সঙ্গে থাকতেন। তার মা কাজ করতেন স্থানীয় একটি পোশাক কারখানায় আর বাবা একটি পরিবহনের চালক। প্রতিদিনের মতো বিপ্লবের বাবা মা সকালে বাসা থেকে বের হয়ে যান। পরিবহনের সমস্যার কারণে কিছুক্ষণ পর চাঁন মিয়া বাড়িতে ফিরে আসেন। ঘর ভেতর থেকে বন্ধ দেখে ডাকাডাকি শুরু করেন। কোনো সাড়া শব্দ না পেয়ে তিনি জানালা দিয়ে উঁকি দিয়ে দেখতে পান তার ছেলে ঘরের আড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। পরে তার চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে পুলিশকে খবর দেয়। 

তিনি আরও জানান, পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মারা যাওয়া কিশোরের লাশ উদ্ধার করে। 

নিহতের বাবা-মায়ের বরাদ দিয়ে এসআই বলেন, কিছুদিন ধরে বিয়ে করবে বলে জানিয়ে আসছিল বিপ্লব। বয়স না হওয়ায় বাবা-মা বিয়ে দিতে রাজি হয়নি। এই অভিমানেই হয়তো বিপ্লব আত্মহত্যা করেছেন। লাশটি ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।