সারা বাংলা

২৯ আগ্নেয়াস্ত্র মামলায় ২ জনের যাবজ্জীবন

২৯টি আগ্নেয়াস্ত্র উদ্ধারের মামলায় সিরাজগঞ্জে দুই জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-৬ এর বিচারক সুপ্রিয়া রহমান এ দণ্ডাদেশ দেন।

সাজাপ্রাপ্তরা হলেন, পাবনার সদর উপজেলার খয়ের বাগান গ্রামের আব্দুল হেলাল খাঁর ছেলে মিজানুর রহমান ওরফে মিজান এবং একই উপজেলার ভাউডাঙ্গা কালুরপাড়া গ্রামের মৃত ইমান আলী বিশ্বাসের ছেলে আব্দুল ওহাব। তাদের মধ্যে আব্দুল ওহাব পলাতক রয়েছে।  

জেলা জজ আদালতের এপিপি ওয়াছ করণী লকেট কারাদণ্ডের বিষয়টি নিশ্চিত করেন। 

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৯ সালের ৬ নভেম্বর জেলা গোয়েন্দা শাখার (ডিবি) পুলিশের দল সিরাজগঞ্জ-কড্ডা আঞ্চলিক সড়কের কাদাই সিলভার ডেল পার্কের সামনে অভিযান চালিয়ে আব্দুল ওহাব ও মিজানকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে দুটি বন্দুক ও এক রাউন্ড গুলি জব্দ করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইয়াসিন আরাফাত বাদী হয়ে অস্ত্র আইনে মামলা দায়ের করেন। মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয় গোয়েন্দা পুলিশের এসআই নাজমুল হককে। তদন্তকালে আসামিদের জিজ্ঞাসাবাদের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে পাবনায় আব্দুল ওহাবের বাড়িতে অভিযান চালিয়ে আরও ২৭টি পাইপ গান উদ্ধার করা হয়। মামলা চলাকালে জামিনে বের হয়ে আত্মগোপন করেছেন আব্দুল ওহাব।

মামলার তদন্ত শেষে দুই জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা নাজমুল হক। রাষ্ট্রপক্ষ এবং আসামিপক্ষের আইনজীবীদের দীর্ঘ শুনানি ও যুক্তিতর্ক শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় আজ বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) আসামি মিজানুর রহমান ওরফে মিজানের উপস্থিতিতে এ রায় দেন আদালত।