সারা বাংলা

রাজবাড়ীতে ৬ মাসের শিশুর মৃত্যু নিয়ে রহস্য

রাজবাড়ীতে ৬ মাস বয়সী এক শিশুর রহস্যজনক মৃত্যু হয়েছে। শিশুটিকে হত্যার পাল্টা-পাল্টি অভিযোগ করছেন পরিবারের সদস্যরা। পুলিশ বলছে, নিহত শিশু আব্দুল্লাহর শরীরে আঘাতের চিহ্ন নেই। 

মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে শিশুর মৃত্যু হয়। নিহত শিশু আব্দুল্লাহ পাংশা উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের ডাঙ্গীপাড়া গ্রামের আলামিন-মীম দম্পতির সন্তান। 

নিহত আব্দুল্লাহর বাবা আলামিন বলেন, ‘আমার স্ত্রী মীম আব্দুল্লাহকে হত্যা করেছে। তবে ঘটনার সময় আমি বাড়ি ছিলাম না।’ 

তিনি আরও বলেন, ‘আমার স্ত্রী মাঝে-মধ্যে আমার ও আমার সন্তানকে দেখে নেবে বলে হুমকি দিতেন। তিন মাস আগে আমার এই শিশু সন্তান রেখে চলে যান তিনি। চলে যাওয়ার পরে আমার বিরুদ্ধে যৌতুকের মামলা করেন। পরবর্তীতে আদালতের মাধ্যমে মিমাংসা হওয়ায় স্ত্রীকে ফিরিয়ে আনি।’ 

নিহত আব্দুল্লাহর দাদা হাবিব প্রামাণিক বলেন, ‘আমার নাতি আব্দুল্লাহকে ছেলের স্ত্রী হত্যা করেছে।’

নিহত শিশু আব্দুল্লাহর মা মীম বলেন, ‘মা হয়ে আমি আমার সন্তানকে কেন হত্যা করবো? আমার ছেলেকে তার দাদি হত্যা করেছেন।’ ছেলে হত্যার বিচার চান তিনি। 

পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মাসুদুর রহমান জানান, নিহত শিশু আব্দুল্লার শরীরে আঘাতে চিহ্ন নেই। তবুও পরিবারের সদস্যরা একে অন্যের বিপক্ষে হত্যার অভিযোগ করছেন। যে কারণে তদন্তের স্বার্থে আব্দুল্লাহর বাবা-মা ও দাদা-দাদিকে থানায় নিয়ে আসার পর জিজ্ঞাসা করে ছেড়ে দেওয়া হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর জানা যাবে, স্বাভাবিক মৃত্যু নাকি অস্বাভাবিক মৃত্যু।’