সারা বাংলা

শিকলে বেঁধে শিশুকে নির্যাতন, অভিযুক্ত গ্রেপ্তার

ঝালকাঠির নলছিটিতে সুপারি চুরির অভিযোগে শিকল দিয়ে গাছের সঙ্গে বেঁধে ১১ বছরের এক শিশুকে নির্যাতন করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত লতিফ খান নামে একজনকে গ্রেপ্তার করেছে। 

মঙ্গলবার  (২১ ফেব্রুয়ারি) রাতে ভুক্তভোগী শিশুর বাবা বাবুল হাওলাদার বাদী হয়ে  মামলা দায়ের করার পর লতিফ খানকে গ্রেপ্তার করা হয়।

এর আগে গত রোববার রাত ১১দিকে নলছিটি  উপজেলার রানাপাশা ইউনিয়নের তেতুলবাড়িয়া গ্রামের লতিফ খানের বাড়িতে এ ঘটনা ঘটে। 

স্থানীয় বাসিন্দারা জানান, লতিফ খানের বাড়ির আঙিনায় শুকিয়ে মজুদ করে রাখা দুই কুড়ি (৪২০টি) সুপারি চুরি হয়। এ ঘটনায় শিশু ছাব্বিরের বিরুদ্ধে চুরির অভিযোগ আনেন লতিফ খান। পরে ছাব্বির ও তার বাবা মো. বাবুল হাওলাদারকে ধরে লতিফ খানের বাড়িতে নিয়ে যাওয়া হয়। এরপর লতিফ খান ও স্থানীয় কয়েকজন মিলে বাড়ির উঠানে আমড়া গাছের সঙ্গে শিকল দিয়ে বেঁধে দুজনের ওপর পাশবিক নির্যাতন চালান। রাত ১২টার দিকে আব্বাস হাওলাদার নামে স্থানীয় এক মাংস বিক্রেতা কাঁচি দিয়ে ওই শিশুর মাথার চুল কেটে দেন। এরপর সারারাত গাছের সঙ্গে তাদেরকে বেঁধে রাখা হয়। সোমবার সকালে এ ঘটনা জানাজানি হলে এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। অবস্থা বেগতিক দেখে মুচলেকা নিয়ে বাবুল হাওলাদার ও তার ছেলেকে ছেড়ে দেন লতিফ খান।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান জানান, নির্যাতিত শিশুর বাবার অভিযোগের ভিত্তিতে মামলা হয়েছে। অভিযুক্ত লতিফ খানকে গ্রেপ্তার করা হয়েছে।