সারা বাংলা

ট্রাকে ট্রেনের ধাক্কা, পথচারী আহত

যশোরের অভয়নগরে রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যানের অবহেলায় একটি ট্রাককে ধাক্কা দিয়েছে খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন। এতে এক পথচারী আহত হয়েছেন। তাৎক্ষণিক তার নাম-পরিচয় জানা যায়নি।

বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মশরহাটী গ্রামে ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে। এদিকে ঘটনার পর থেকে গেটম্যান পলাতক রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে একটি মালবাহী ট্রাক ভাঙ্গাগেট রেলক্রসিং পার হচ্ছিল। এসময় খুলনাগামী কপোতাক্ষ এক্সপ্রেস ট্রেন আসতে দেখে ট্রাকের চালক ও হেলপার লাফিয়ে প্রাণে বাঁচেন। পরে দাঁড়িয়ে থাকা ট্রাকে ট্রেন ধাক্কা দিলে ট্রাকের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, ভাঙ্গাগেট রেলক্রসিংটি খুবই গুরুত্বপূর্ণ। আজ গেটম্যানের অবহেলায় ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে। একজন অজ্ঞাতনামা ব্যক্তি ট্রাকের ধাক্কায় আহত হয়েছেন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে।

নওয়াপাড়া রেলওয়ের স্টেশন মাস্টার মাসুদ রানা বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ভাঙ্গাগেট রেলক্রসিংয়ে দায়িত্বরত গেটম্যান আশিষ কুমারের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।’

নওয়াপাড়া হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হামিদ মোল্যা বলেন, ‘ক্ষতিগ্রস্ত ট্রাকটি ঘটনাস্থল থেকে সরানো হয়েছে। ট্রেন ও মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।’