সারা বাংলা

রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়া বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে নূর হাবি ওরফে ওয়াক্কাস রফিক (৪০) নামে এক ব্যক্তিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার দিবাগত রাত ১টার দিকে উখিয়া ৯ নম্বর ক্যাম্পের সি ব্লকে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটে। তিনি ওই ক্যাম্পের রোহিঙ্গা নেতা (মাঝি) ছিলেন।

মঙ্গলবার (৭ মার্চ) সকালে উখিয়া থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি মোহাম্মদ আলী জানান, ২৫ থেকে ৩০ জন মুখোশধারী দুর্বৃত্তরা ওয়াক্কাস রফিককে গুলি করে পালিয়ে যায়। গুরুতর অবস্থায় তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ওয়াক্কাস রফিককে মৃত ঘোষণা করেন। কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি। ময়নাতদন্তের জন্য লাশ কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ঘটনায় জড়িতদের আটক করতে পুলিশের বিশেষ অভিযান চলছে।

নিহত ওয়াক্কাস রফিকের পরিবারের দাবি, গত রোববার ৯ নম্বর ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে প্রতিবাদ করায় তাকে হত্যা করা হয়েছে।

সৈয়দ উল্লাহ নামে এক রোহিঙ্গা বলেন, ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনা নিয়ে আরসা সদস্যদের বিরুদ্ধে প্রতিবাদ করায় রোহিঙ্গ নেতা ওয়াক্কাস রফিককে হত্যা করেছে আরসা সদস্যরা। এছাড়া যারা প্রতিবাদ করেছিল তাদেরও টার্গেট করেছে ওরা। রোহিঙ্গারা এখন আতঙ্কে আছে।