সারা বাংলা

রাজশাহীতে বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু দিবস পালন

রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে। 

শুক্রবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে নগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।  এতে বক্তব্য রাখেন- রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। সভা সঞ্চালনা করেন উপ-দপ্তর সম্পাদক পংকজ দে।

এদিকে দিবসটি উপলক্ষে সকালে রাজশাহী কলেজে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে নগরীর রানীবাজারে দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। এরপর দোয়া অনুষ্ঠিত হয়। 

এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) উদ্যোগেও দিবসটি পালিত হয়েছে। সকালে নগরীর সিএন্ডবি মোড়ে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। শুরুতে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে রাসিকের কাউন্সিলররা শ্রদ্ধা নিবেদন করেন। এরপর কর্মকর্তা-কর্মচারীরা ও রাসিক কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করা হয়। শ্রদ্ধা নিবেদনের পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়। 

এসময় অন্যদের মধ্যে প্যানেল মেয়র-১ সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মশিউর রহমান, প্রধান প্রকৌশলী নুর ইসলাম তুষার প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও রাজশাহী জেলা প্রশাসন, রাজশাহী বিশ্ববিদ্যালয়, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ রাজশাহীর অন্যান্য সরকারি- বেসরকারি দপ্তর এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।