সারা বাংলা

ইউপি চেয়ারম্যান বাদশার বহিষ্কারাদেশ প্রত্যাহার

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি বাদশা আলমগীরের সব ধরনের পদ থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে। 

বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আ.লীগের বিদ্রোহী প্রার্থী হিসাবে অংশ নিয়ে তিনি নির্বাচিত হয়েছিলেন। পরে তিনি দল থেকে বহিষ্কৃত হন। 

১৪ মার্চ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে ভবিষ্যতে সংগঠনের স্বার্থ পরিপন্থী কার্যক্রম ও সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গ না করার শর্তে এ বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়।

এদিকে প্রথমবার চেয়ারম্যান নির্বাচিত হয়েই বাজিমাত করেছেন বাদশা আলমগীর। জয় করে নিয়েছেন ইউনিয়নের সর্বস্তরের মানুষের মন। ইউনিয়নের দরিদ্র মানুষদের প্রাপ্য সরকারি সহায়তা নিশ্চিতে সর্বদাই সজাগ থাকেন তিনি। 

ইউনিয়নের বাসিন্দা পুলিশ সদস্য ওমর ফারুক বলেন, ইতোপূর্বে নবাবপুরে অনেক চেয়ারম্যানই দায়িত্ব নিয়েছেন। কিন্তু সেই দায়িত্ব সঠিকভাবে পালন করেননি। ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা মানুষদের ফিরে যেতে হয়েছে চেয়ারম্যানের অনুপস্থিতির কারণে। সেক্ষেত্রে বাদশা আলমগীর ব্যতিক্রম। নিজ বাড়ির নিকটে ইউনিয়ন পরিষদ হওয়ায় সকাল থেকে রাত পর্যন্ত পরিষদে থেকে মানুষের সেবা দিচ্ছেন। 

ব্যবসায়ী মো. আলী নুর বলেন, এরকমই এক জন চেয়ারম্যান চেয়েছিলাম আমরা ইউনিয়নবাসী। বাদশা আলমগীরের মাধ্যমে আমাদের সেই আশা পূরণ হয়েছে।

চেয়ারম্যান বাদশা আলমগীর বলেন, বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিয়ে দলে পুনরায় সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবসময় দলের প্রতি অনুগত থাকব।