সারা বাংলা

হবিগঞ্জে ল্যাপটপ পেলেন ১১৬ শিক্ষক 

হবিগঞ্জ সদর উপজেলায় ১১৬টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাতে সরকারিভাবে ল্যাপটপ তুলে দিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

সোমবার (২০ মার্চ) উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেব তিনি শিক্ষকদের হাতে আনুষ্ঠানিকভাবে এসব ল্যাপটপ তুলে দেন দেওয়া হয়।

প্রধান অতিথির বক্তব্যে এমপি আবু জাহির বলেন, প্রাথমিক পর্যায়ে ল্যাপটপ বিতরণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এক অনন্য উদ্যোগ। এর ফলে প্রাথমিকে যুগোপযোগী শিক্ষা নিশ্চিত হবে। তিনি ল্যাপটপগুলো সঠিকভাবে ব্যবহারের জন্য শিক্ষকদের প্রতি নির্দেশনা দেন। 

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জানায়, সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাস পরিচালনার জন্য দ্বিতীয় দফায় এ ল্যাপটপগুলো বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আয়েশা আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা গোলাম মওলা, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা একেএম সাইদুল হক, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মর্তুজা প্রমুখ।

পরে সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে এ উপজেলায় ৪ জন ক্যান্সার আক্রান্ত রোগীর প্রত্যেকের হাতে ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তার চেক বিতরণ করা হয়।