সারা বাংলা

নরসিংদীতে বৃদ্ধকে খুঁটির সাথে বেঁধে নির্যাতন

নরসিংদীর বেলাবোতে  হানিফ মিয়া (৭০) নামে এক বৃদ্ধকে বাড়ি থেকে তুলে নিয়ে খুঁটির সাথে বেঁধে নির্মম নির্যাতনের অভিযোগ উঠেছে। বৃদ্ধকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে দুলাল মিয়া ও তার ভাই বরজু মিয়াকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে। 

সোমবার বিকেলে উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চর ছায়েট গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে বেঁধে রাখে মারধরের ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।    স্থানীয়রা জানায়, বেলাবো উপজেলার বিন্নাবাইদ ইউনিয়নের চর ছায়েট গ্রামের আসমত আলীর ছেলে দুলাল মিয়া ও বরজু মিয়ার সাথে দীর্ঘদিন ধরে প্রতিবেশি মো. হানিফ মিয়ার বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্ব চলে আসছিলো। এ নিয়ে হানিফ মিয়া আদালতে একটি মামলাও দায়ের করেন। মামলাটি তুলে নিতে একাধিকবার গ্রাম্য সালিস বসে। চলতি মাসের ১৫ তারিখেও সালিস বসার কথা ছিলো। ওই দিন সালিশ না হওয়ায় রোববার (১৯ মার্চ) আবার সালিসের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু এদিনও বৃষ্টির কারণে সালিস না বসায় ক্ষিপ্ত হয়ে দুলাল মিয়া ও বরজু মিয়াসহ কয়েকজন সোমবার (২০ মার্চ) বৃদ্ধকে বাড়ি থেকে ধরে নিয়ে দুলালের বাড়ির ঘরের খুঁটির সাথে বেঁধে রাখে। পরে হানিফ মিয়ার বাড়ির লোকজন ৯৯৯ ফোন দিলে ঘটনাস্থলে ছুটে যায় বেলাবো থানা পুৃলিশ। ঘটনাস্থল থেকে উক্ত বৃদ্ধকে উদ্ধার করে বেলাবো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছেন এবং অভিযুক্ত দুই ভাইকে আটক করে জেল হাজতে পাঠিয়েছে।

নির্যাতনের শিকার বৃদ্ধ মো. হানিফ মিয়া বলেন, তাদের সাথে বাড়ির সীমানা নিয়ে আমার দ্বন্দ্ব আছে। আমি তাদের বিরুদ্ধে আদালতে একটি মামলাও দায়ের করেছি। এই মামলা তুলে না নেওয়ায় আমাকে বাড়ি থেকে তুলে নিয়ে তাদের বাড়িতে বেঁধে মারধর করে। এসময় আমার স্ত্রী ও সন্তানেরা আমাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করে।   বেলাবো থানার ওসি মো. তানভীর আহমেদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধকে উদ্ধার করেছি। অভিযুক্ত দুইজনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেছি।