সারা বাংলা

বস্তায় ইট ভরে পুকুরে ডুবিয়ে দেওয়া হয় নারীর লাশ

২৪ দিন আগে নিখোঁজ হওয়া নারী শাহনাজ বেগমের (৫৩) বস্তাবন্দি লাশ মিললো পুকুরে। মাছ ধরার জন্য পুকুরে সেচ দেওয়ার সময় লাশটি উদ্ধার হয়। এসময় বস্তাটির ভেতর থেকে আটটি ইট পাওয়া গেছে।

গতকাল সোমবার বরিশালের উজিরপুর উপজেলার বান্নাগ্রামে ঘটনাটি ঘটেছে।

মঙ্গলবার (২১ মার্চ) ময়নাতদন্ত শেষে নিহতের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। 

মারা যাওয়া শাহনাজ একই গ্রামের মৃত কদম আলী শাহ’র স্ত্রী। 

উজিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) তৌহিদুজ্জামান জানান, বান্না গ্রামের বাসিন্দা আইনজীবী সেলিনা বেগম বরিশাল নগরীতে বসবাস করেন। তার গ্রামের বাড়ির পুকুরে মাছ ধরতে সোমবার সেচ দেওয়া হয়। সেচ দেওয়ার পর পুকুরে সাদা রংয়ের প্লাষ্টিকের বস্তা দেখতে পান লোকজন। তখন বস্তায় কি দেখার জন্য কাছে গেলে গন্ধ পেয়ে পুলিশকে অবহিত করেন স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে বস্তাবন্দি লাশ উদ্ধার করেছে। 

লাশটি নিখোঁজ নারী শাহনাজ বেগমের বলে তার স্বজনরা শনাক্ত করেছেন। তিনি গত ২৪ দিন ধরে নিখোঁজ ছিলেন। নিখোঁজের ঘটনায় করা মামলাটি তদন্ত করছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। তাই এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেবে ডিবি পুলিশ। 

জেলা ডিবি পুলিশের এসআই কাজী ওবায়েদুল কবির বলেন, আটটি ইট দিয়ে লাশ বস্তাভর্তি করা হয়। পরে দুই প্রান্তে দুইটি রশিতে খুটা দিয়ে মাটিতে গেথে রেখে লাশটি পুকুরের পানিতে ডুবিয়ে দেওয়া হয়। যার কারণে লাশটি ভেসে ওঠেনি। নারীর হাতে থাকা চুরি ও পড়নের শাড়ি দেখে স্বজনরা লাশ শনাক্ত করেছেন। 

এসআই ওবায়দুল কবির বলেন, দেখে মনে হচ্ছে নিখোঁজের দিন তাকে হত্যা করা হয়েছে। পরে লাশ গুম করার উদ্দেশ্যে পুকুরে ডুবিয়ে দিয়েছে দোষীরা। ময়নাতদন্ত প্রতিবেদন না পেলে কিভাবে হত্যা করা হয়েছে বলা যাবে না বলেও জানিয়েছেন ডিবে পুলিশের এই কর্মকর্তা।

মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা ডিবি পুলিশের এসআই আজম বলেন, শাহনাজের ভাইয়ের ছেলে আল আমিন বাদী হয়ে মামলা করেছেন।