সারা বাংলা

মাদক উদ্ধারে গিয়ে হামলার শিকার ডিবি পুলিশ, আটক ২

মানিকগঞ্জের সিংগাইরে পূর্বভাকুম এলাকায় হেরোইনসহ মো.শাহীনুর নামে এক মাদক কারবারিকে আটক করতে গিয়ে হামলার শিকার হয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। হামলায় আহত হয়েছে ডিবির ৬ সদস্য। এ ঘটনায় শাহীনুর ছাড়াও সুজাত নামে একজনকে আটক করা হয়েছে। 

মঙ্গলবার (২৮ মার্চ) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোশাররফ হোসেন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। 

আটক মো.শাহীনুর সিংগাইর উপজেলার পূর্বভাকুম এলাকার লেচু ওরফে লেছু ফকিরের ছেলে। হামলার ঘটনায় আটক সুজাত ওই এলাকার আরশাদ আলীর ছেলে। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সোমবার (২৭ মার্চ) বিকেল সাড়ে ৪ টার দিকে জেলা গোয়েন্দা পুলিশ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে শাহীনুরকে ৫০ গ্রাম হেরোইনসহ আটক করে। আটকের সময় শাহীনুর ডিবির সাথে ধ্বস্তাধস্তি শুরু করে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করে। এ সময় শাহীনুরের চিৎকার শুনে তার ভাগ্নে সুজাত হোসেন ও সহযোগী সুজাতের মা আসমা বেগম (৪৫), স্ত্রী লিপি আক্তার এবং শাহীনুরের ভাই আহাদুল নূর (২৮)সহ আরো কয়েকজন শাহীনুরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। সুজাত হোসেন লোহার রড দিয়ে ডিবি পুলিশের উপর হামলা করলে কয়েকজন ডিবি পুলিশ সদস্য মারত্মকভাকে আহত হয়। 

জেলা গোয়েন্দা পুলিশের ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মোশাররফ হোসেন জানান, এ ঘটনায় সুজাত নামের ঐ যুবককে সরকারি কাজে বাধা দেওয়ার অপরাধে গ্রেপ্তার করা হয়। অন্য হামলাকারীরা পালিয়ে যাওয়ায় তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়নি। আহত ডিবি পুলিশ সদস্য এসআই আসাদ মিয়া, কনস্টেবল সাদেক আলী, ইব্রাহিম মিনা, শরীফুল ইসলাম, রাসেল মিয়া ও তানভীর ভূইয়া মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসা গ্রহণ করেছেন। এ ঘটনায় সিংগাইর থানায় দুইটি মামলা হয়েছে।