সারা বাংলা

আপত্তিকর ভিডিও ফাঁসের পর ডাবলুকে ‘রাজাকারপুত্র’ বলছে নগর আ. লীগ

আপত্তিকর ভিডিও ছড়িয়ে পড়ার পর রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারকে ‘রাজাকারপুত্র’ বলছেন নেতাকর্মীরা। বিষয়গুলো উল্লেখ করে তাকে বহিষ্কারের দাবি জানিয়ে দলীয় প্রধানের কাছে আবেদন করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। 

সোমবার (২৭ মার্চ) আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কার্যালয়ে আবেদনটি গৃহীত হয়েছে। আবেদন করেছেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান কার্যনির্বাহী কমিটির সদস্য মোজাফফর হোসেন। এতে বর্তমান সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামালসহ নগর কমিটির ৪৬ জন নেতা স্বাক্ষর করেছেন বলে জানা গেছে।

আবেদন সূত্রে জানা যায়, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারের একটি নগ্ন ভিডিও গত ১৭ ফেব্রুয়ারি সামাজিক যোগাযোগম্যাধমে ছড়িয়ে পড়ে। ডাবলু সরকারের এমন নৈতিক স্খলনজনিত কর্মকাণ্ডের প্রতিবাদে মুক্তিযুদ্ধের পক্ষের সামাজিক ও রাজনৈতিক সংগঠন তাকে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদসহ সব কর্মকাণ্ড থেকে বহিষ্কারের দাবি জানায়। ডাবলু সরকারের এমন কর্মকাণ্ডে দলের ভাবমূর্তি ধ্বংস হচ্ছে বলেও আবেদনে উল্লেখ করা হয় যা আগামী জাতীয় নির্বাচনসহ অন্যান্য নির্বাচনে ব্যাপক প্রভাব ফেলবে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ছাড়াও দলের সর্বস্তরের নেতাকর্মীদের মধ্যে বিষয়টি নিয়ে চরম অসন্তোষ এবং বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

তবে ডাবলু সরকার দাবি করেন, ভিডিওতে থাকা ব্যক্তির শরীরের ওপরের অংশ তার হলেও নিচের অংশ তার নয়। এটি সম্পাদন করা। ভিডিও ফাঁস হওয়ার খবর প্রকাশের পর তিনি একটি অনলাইন সংবাদমাধ্যমের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

এ দিকে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে ডাবলুকে বহিষ্কারের দাবিতে মাঠে নামেন নেতাকর্মীরা। তারা ‘সচেতন রাজশাহীবাসী’ ও ‘তৃণমূল আওয়ামী লীগের নেতাকর্মী’ ব্যানারে সোচ্চার হন। অভিযোগ রয়েছে এই ইস্যুতে প্রথম গত ২ মার্চ ‘সচেতন রাজশাহীবাসীর’ ব্যানারে মানববন্ধনের আয়োজন করা হলে ডাবলু সরকারের ভাই শাহনেওয়াজ সরকার সেডু এবং জেডু সরকারের নেতৃত্বে হামলা চালানো হয়। সর্বশেষ গত ২৭ মার্চ নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পদে থাকা নেতাকর্মীরা ডাবলুর বহিষ্কার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন।

ডাবলুকে বহিষ্কারের আবেদন করার বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বলেন, ‘আবেদন করা হয়েছে। চারটি পাতায় এতে অনেকেই স্বাক্ষর করেছেন। আমিও করেছি। এর পরিপ্রেক্ষিতে দলীয় প্রধানের পক্ষ থেকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদককে ডাকা হয়েছে। গতকাল (মঙ্গলবার) আমাদের জানানো হয়েছে, আগামীকাল (বৃহস্পতিবার) দলীয় প্রধান আমাদের সাথে কথা বলবেন। তারপর তিনিই সিদ্ধান্ত দেবেন।’

জানতে চাইলে ডাবলু সরকার বলেন, ‘বহিষ্কারের জন্য আবেদন করা হয়েছে কি না জানা নেই। করতেও পারে। অনেক কিছুই তো করছে।’ 

তবে দলীয় প্রধানের পক্ষ থেকে তাকেও ঢাকা যেতে বলা হয়েছে। তিনি ঢাকা যাবেন বলে জানান।