সারা বাংলা

গায়ে পেট্রোল ঢেলে গৃহবধূকে পুড়িয়ে হত্যার অভিযোগ

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় রোকসানা বেগম হাসি (৩৫) নামের এক গৃহবধূর গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী খোরশেদ আলম বিরুদ্ধে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) ভোররাতে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। এর আগে, গতকাল বিকেলে এ ঘটনা ঘটে। খোরশেদ আলম উপজেলার শান্তিরাম ইউনিয়নের খামার ধুবনী গ্রামের মৃত ওসমান আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় ২০ বছর আগে খোরশেদ আকন্দের সঙ্গে রোকসানা বেগমের বিয়ে হয়। পরবর্তীতে রোকসানা জানতে পারেন, তার স্বামী খোরশেদ আলম পরকীয়ায় জড়িত। এ নিয়ে দীর্ঘদিন তাদের মধ্যে মনোমালিন্য চলছিল।

এরই জেরে, বুধবার বিকেলে খোরশেদ আলম তার দোকানে থাকা পেট্রোল ঢেলে রোকসানা বেগমের শরীরে আগুন ধরিয়ে দেন। এতে তার শরীর ঝলসে যায়। পরে ওই গৃহবধূর বাবার বাড়ির লোকজন তাকে উদ্ধার করে প্রথমে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক রোকসানা বেগমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে নেওয়ার পথে বৃহস্পতিবার ভোররাতে তিনি মারা যান।

সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কেএম আজমিরুজ্জামান বলেন, ‘গৃহবধূর সন্তানরা বলেছেন, রোকসানা নিজেই তার গায়ে পেট্রোল ঢেলে আগুন দিয়েছেন। তবে নিহতের বাবার বাড়ির লোকজনের দাবি, গৃহবধূর স্বামী রোকসানার গায়ে পেট্রোল ঢেলে পুড়িয়ে হত্যা করেছেন।’

তিনি আরও বলেন, ‘মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।’