সারা বাংলা

শার্শা সীমান্ত থেকে ৩ অস্ত্রসহ ২ চরমপন্থী গ্রেপ্তার

যশোরের শার্শা সীমান্ত থেকে তিনটি অস্ত্র ও ছয় রাউন্ড গুলিসহ দুই চরমপন্থীকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

বুধবার (২৬ এপ্রিল) দুপুরে যশোর পুলিশ সুপারের সভাকক্ষে আয়োজিত সাংবাদ সম্মেলনে যশোরের অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন এতথ্য জানান। 

এর আগে একই দিন ভোরে উপজেলার বেনাপোলের ধান্যখোলা গ্রাম থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- ধান্যখোলা দক্ষিণপাড়ার আইয়ুব আলীর ছেলে মহিদুল ইসলাম (৪০) ও ধান্যখোলা উত্তরপাড়ার মৃত আব্দূল মান্নানের ছেলে আতিয়ার রহমান (৩০)।

অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হোসাইন জানান, যশোরের অভয়নগর ও মনিরামপুর উপজেলা এবং খুলনার বিভিন্ন অঞ্চলে সাম্প্রতি নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টি ও পূর্ব বাংলার কমিউনিষ্ট পার্টি শত্রু খতমের নামে আধিপত্য বিস্তার, সন্ত্রাসী কাযক্রম, চাঁদাবাজির জন্য কয়েকটি হত্যাকাণ্ড ঘটায়। তদন্তকালে তাদের অস্ত্র সরবরাহকারীদের তথ্য পাওয়া যায়। এরপর আজ (বুধবার) ভোর ৪টার দিকে ধান্যখোলা গ্রামে অভিযান চালানো হয়। এসময় মহিদুল ইসলাম ও আতিয়ার রহমান গ্রেপ্তার হন। পরে মহিদুলের স্বীকারোক্তির ভিত্তিতে তার বসতঘর থেকে তিনটি আগ্নেয়াস্ত্র ও ছয় রাউন্ড গুলি জব্দ করা হয়।

তিনি আরও জানান, গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ জানায়, চরমপন্থী সংগঠন নিউ বিপ্লবী কমিউনিষ্ট পার্টির নেতা দিপংকর ভারতে থাকেন। তিনি যশোরের অভয়নগর উপজেলার আন্দা গ্রামের বাসিন্দা। দিপংকর বেনাপোল সীমান্ত দিয়ে অস্ত্রগুলি সরবরাহ করেন। চরমপন্থী সংগঠনের সদস্যরা এ অস্ত্র দিয়ে সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছে। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে। 

সংবাদ সম্মেলনে যশোর পুলিশের ডিএসবির ওসি মামুন খান উপস্থিত ছিলেন।