সারা বাংলা

ধামইরহাট সীমান্ত থেকে ৬ স্বর্ণের বার জব্দ, আটক ১

ভারতে পাচারকালে ছয়টি স্বর্ণের বারসহ নওগাঁর ধামইরহাট সীমান্ত থেকে কিবরিয়া (৩৮) নামে এক চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। শুক্রবার (২৮ এপ্রিল) দুপুরে পত্নীতলা বিজিবি ব্যাটালিয়ন ক্যাম্পে সংবাদ সম্মেলনে করে এতথ্য জানান নওগাঁ-১৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল হামিদ উদ্দিন। 

আটক কিবরিয়া ধামইরহাট উপজেলার চকবদল গ্রামের মো. আলাউদ্দিনের ছেলে। 

লে. কর্নেল হামিদ উদ্দিন জানান, আটক কিবরিয়া দীর্ঘদিন ধরে মাদক চোরাকারবারির সঙ্গে জড়িত। থানায় তার বিরুদ্ধে মামলাও রয়েছে। সম্প্রতি তিনি সোনা চোরাচালানের সঙ্গে জড়িত এমন একটি তথ্য বিজিবির কাছে আসে। কিছুদিন ধরে তার চলাফেরা মনিটরিং করছিলো বিজিবি। এরই ধারাবাহিকতায় বিজিবির পত্নীতলা ব্যাটালিয়নের স্পেশাল অপারেশন টিম গতকাল বৃহস্পতিবার রাতে উপজেলার সীমান্ত লাগুয়া চকিলাম গ্রাম থেকে কিবরিয়াকে আটক করে। এরপর তার শরীর তল্লাশি করে ৭০০ গ্রাম ওজনের ছয়টি স্বর্ণের বার জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য ৫৩ লাখ ১৩ হাজার ২৩১ টাকা। 

তিনি আরও জানান, সোনা চোরাকারবারির সঙ্গে অন্য কেউ জড়িত কিনা সে বিষয়টি বিজিবি মনিটরিং করছে। আটক ব্যক্তিকে ধামইরহাট থানায় হস্তান্তর করা হবে। 

এদিকে, ধামইরহাট সীমান্তের পৃথক স্থান দিয়ে ভারত থেকে বাংলাদেশে অবৈধভাবে পাচারকালে ভারতীয় কসমেটিকস ও শিশু খাদ্য জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ৮ লাখ টাকা। বিজিবি জানায়, চোরাকারবারিরা ভারত থেকে পণ্যগুলো বাংলাদেশ অবৈধভাবে নিয়ে আসছিল। বিজিবির উপস্থিতি বুঝতে পেরে পণ্যগুলো ফেলে রেখে পালিয়ে যায় চোরাকারবারীরা। পরে বিজিবি সদস্যরা সেগুলো জব্দ করে।