সারা বাংলা

কেসিসি নির্বাচন: প্রতিমন্ত্রী পলক ও মন্নুজানকে রিটার্নিং কর্মকর্তার চিঠি

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আচরণবিধি মেনে চলার জন্য তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানকে চিঠি দেওয়া হয়েছে। বুধবার (১০ মে) দুপুরে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন এ চিঠি দেন।

চিঠিতে বলা হয়, নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সকলে সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ যথাযথভাবে প্রতিপালন প্রয়োজন। নির্বাচনী আচরণবিধি অনুযায়ী সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচন-পূর্ব সময়ে নির্বাচনী এলাকায় প্রচারণায় বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না।

বিষয়টি নিশ্চিত করে কেসিসি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বর্তমানে খুলনায় অবস্থান করছেন। আগামী ১২ থেকে ১৪ মে খুলনায় তার কর্মসূচি রয়েছে। সহকারী রিটার্নিং কর্মকর্তাকে দিয়ে তার বাসায় চিঠি পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়া আগামী ১২ থেকে ১৪ মে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের খুলনায় সফরসূচি রয়েছে। সেই কারণে তার কাছেও চিঠি পাঠানো হয়েছে।