সারা বাংলা

নরসিংদীতে দু’পক্ষের সংঘর্ষে ছাত্রদল নেতা নিহত

নরসিংদীতে ছাত্রদলের দুইপক্ষের মধ্যে গুলি ও সংঘর্ষে জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাদিকুর রহমান (৩২) নিহত হয়েছে। এ ঘটনায় আহত নাজমুল হককে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বৃহস্পতিবার (২৫ মে) বিকেলে সদর উপজেলার চিনিশপুর বিএনপির কার্যালয়ের সামনে সংঘর্ষ হয়। পরে পুলিশ এসে বিএনপির কার্যালয়ের সামনে জড়ো হয়। ওই সময় বেশ কয়েকটি দা ও চাপাতি উদ্ধার করে।

নরসিংদী জেলা ছাত্রদলের নতুন কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল করে পদবঞ্চিত নেতারা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা বিএনপির কার্যালয়ের সামনে এলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় গুলিবিদ্ধ হয়ে দুই জন আহত হয়। আহতদের উদ্ধার করে নরসিংদী জেলা হাসপাতালে নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাদের ঢাকায় পাঠানো হয়। পথে সাদিকুল মারা যায়। 

নিহত সাদিকুরের ভাই ফারুক বলেন, ‘আমার ভাই আর নেই।  হাসপাতালে নেওয়ার পথে মারা গেছে। আমার ভাইয়ের হত্যাকারীদের বিচার চাই।’  

নরসিংদী অতিরিক্ত পুলিশ সুপার ফজলে ই খোদা বলেন, ‘ছাত্রদলের এক নেতার নিহতের খবর পেয়েছি। আমরা আইনি ব্যবস্থা নিচ্ছি। বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।’

গত ২৬ জানুয়ারি সিদ্দিকুর রহমান নাহিদকে জেলা ছাত্রদলের সভাপতি, মাইনুদ্দিন ভুইয়াকে সিনিয়র সহ-সভাপতি ও মেহেদী হাসানকে সাধারণ সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট (আংশিক) কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রদল। এরপর থেকে ঘোষিত কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা আন্দোলন চালিয়ে আসছে। এর জেরে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবীর খোকনের চিনিশপুরের বাসভবন তথা জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে একাধিকবার হামলা, ভাংচুর ও গুলি বর্ষণ করা হয়।