সারা বাংলা

খুলে গেছে জাহাঙ্গীরের বাসার ফটক

গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুন ও তার ছেলে সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের বাসভবন নগরীর ছয়দানা এলাকায়। দল থেকে জাহাঙ্গীর আলম বহিষ্কার ও মেয়র পদ হারানোর পর তার বাসায় খুব বেশি লোকজন চোখে পড়তো না।বেশিরভাগ সময় বাসার গেট ভেতর থেকে থাকতো বন্ধ। তবে মেয়র পদে জায়েদা খাতুন জয়ের পর আবারও খুলে গেছে ওই বাসার মূল ফটক। 

শুক্রবার (২৬ মে) সকালে সরেজমিনে জাহাঙ্গীর আলমের বাসায় গিয়ে দেখা যায়, জাহাঙ্গীর আলমের বাড়িতে হাজারো কর্মী সমর্থক, সাধারণ মানুষ ও সংবাদকর্মীদের উপচে পড়া ভিড়। এসব মানুষরা বাসার নিচে অবস্থান করছিলেন। আবার অনেকেই বাসার প্রথম তলা, দ্বিতীয় তলা, তৃতীয় তলার প্রত্যেকটি যায়গায় আনাগোনা করছিলেন। অনেক মানুষকে নতুন মেয়রকে শুভেচ্ছা জানাতে ফুল নিয়ে দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে। 

অথচ, গত ১৮ মাস এই বাড়িটিতে তেমন কেউ আসতেন না। গুটি কয়েক লোকজন বাসার মধ্যে থাকলেও বাসার মূল ফটক থাকতো সবসময় বন্ধ। 

জাহাঙ্গীর আলমের কয়েকজন কর্মী সমর্থকদের সঙ্গে কথা হলে তারা জানান, কঠিন মুহূর্তে আমরা এই পরিবারটির পাশে ছিলাম। গোপনে এবং প্রকাশ্যে পাশে ছিলাম। জনগণ এখন রায় দিয়েছেন জায়েদা খাতুনের পক্ষে। তিনি মেয়র হয়েছেন। আমরা এখন মেয়রের বাসায় এসেছি। মেয়রের দরজা সবার জন্য খোলা। আমরা কোনো স্বার্থ ছাড়াই বিভিন্ন প্রতিকূলতার মধ্যে নির্বাচন করেছি। আমাদের কষ্ট সফল হয়েছে। 

সাবেক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, ‘আমি নগরবাসীর কাছে কৃতজ্ঞ। আমার মা জায়দা খাতুনকে তারা ঘড়ি মার্কায় ভোট দিয়ে জয়লাভ করিয়েছেন। ইনশাআল্লাহ মায়ের সঙ্গে থেকে নগরবাসীর জন্য কাজ করে যাব।