সারা বাংলা

ঘোষণা দিয়ে হত্যা, গ্রেপ্তার ৪

চট্টগ্রাম মহানগরীর নয়াবাজারে রাতে ঘোষণা দিয়ে ভোরে এক যুবককে হত্যার সঙ্গে জড়িত চার আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। সোমবার (২৯ মে) বিকেলে র‌্যাব-৭ এর মিডিয়া বিভাগ থেকে এ তথ্য জানানো হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন- আবু তাহের রাজীব (২৩), দেলোয়ার হোসেন জয় (২৭), মো. রায়হান সজীব (২২) এবং আবুল হাসনাত রানা (৩০)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার জানান, গত ২৮ মে নয়াবাজার এলাকার একটি কারখানার গেটের সামনে এক যুবক প্রসাব করলে দায়িত্বরত নৈশ প্রহরী মফিজ (৪০) তাকে বাঁধা দেন। এতে ক্ষিপ্ত হয়ে ওই ব্যক্তি নৈশ প্রহরী মফিজের সঙ্গে তর্কে লিপ্ত হন এবং মারধর করার চেষ্ঠা করেন। এসময় ওই নৈশ প্রহরীর ভাই আজাদুর রহমান ঘটনাস্থলে গিয়ে তার বড় ভাইকে রক্ষা করার চেষ্টা করেন। এসময় আজাদের সঙ্গেও ওই ব্যক্তির কথা কাটাকাটি হয়। পরে ওই ব্যক্তি রাতেই আজাদকে হত্যা করা হবে বলে প্রকাশ্যে ঘোষণা দিয়ে চলে যান। 

পরে একই দিন ভোর রাতে নৈশ প্রহরীর ভাই আজাদুর দোকান থেকে নাস্তা আনতে বাসা থেকে বের হন। পাহাড়তলী থানাধীন নয়াবাজার পৌঁছালে সেখানে আগে থেকে অবস্থান নেওয়া আসামিরা আজাদুরকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। ভুক্তভোগীর চিৎকার শুনে আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক আজাদুরকে মৃত ঘোষণা করেন।

র‌্যাব জানায়, হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের স্ত্রী বাদী হয়ে পাহাড়তলী থানায় চার জনের নাম উল্লেখ করে এবং নাম না জানা আরও ৩/৪ জনকে আসামি করে হত্যা মামলা করেন। এ ঘটনায় র‌্যাব ছায়াতদন্ত অব্যাহত রাখে। পরে গোপন সূত্রে র‌্যাব জানতে পারে রাঙ্গামাটি জেলার কোতয়ালী থানাধীন একটি আবাসিক হোটেলে অবস্থান করছেন আসামিরা। পরে র‌্যাব সদস্যরা আজ সকালে সেখানে অভিযান চালিয়ে আবু তাহের রাজীব, দেলোয়ার হোসেন জয় এবং  মো. রায়হান সজীবকে গ্রেপ্তার করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর কদমতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে আবুল হাসনাত রানাকে  গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য আসামিদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।