সারা বাংলা

চাঁপাইনবাবগঞ্জে অবশেষে এক পশলা বৃষ্টি

চাঁপাইনবাবগঞ্জে কয়েক দিন ধরে তাপপ্রবাহের পর স্বস্তির বৃষ্টি নেমেছে। বুধবার (৭ জুন) বিকাল ৩টা থেকে সাড়ে ৪টার মধ্যে জেলার বিভিন্ন এলাকা থেকে বৃষ্টি হওয়ার খবর পাওয়া যায়। তবে কোথাও ১০ মিনিটের বেশি বৃষ্টি স্থায়ী হয়নি।

চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়নমোড় ও রেল স্টেশন এলাকায় বৃষ্টি হয়। এ সময় ওই সব এলাকার ছোটদের বৃষ্টিতে ভিজতে দেখা গেছে। এই বৃষ্টি আমের জন্য ভালো বলে জানান আম চাষি ও বাগান মালিকরা।

আহসান হাবিব নামে এক আম চাষি বলেন, দাবদাহের কারণে বাগানে অনেক আমের বোটা শুকিয়ে যাচ্ছে। কিছু কিছু আম শুকিয়ে যাচ্ছে। এতে কিছু কিছু আম ঝড়ে পড়ছে। কিছু কিছু এলাকায় বৃষ্টি হলেও গোটা জেলায় বৃষ্টি হওয়া প্রয়োজন। এতে একদিকে যেমন আমের জন্য আর্শীবাদ হবে, অন্যদিকে দাবদাহে অতিষ্ঠ মানুষের মধ্যে স্বস্তি ফিরে আসবে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দাবদাহের মধ্যে হঠাৎ করে বৃষ্টি নামে চাঁপাইনবাবগঞ্জ সদর ও শিবগঞ্জ উপজেলায় কয়েকটি এলাকায়। সব মিলিয়ে দুই মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বৃষ্টি কিছুটা হলে জনজীবনে স্বস্তি এনে দিয়েছে। বৃষ্টির পর তাপমাত্রাও কিছুটা কমেছে। 

আবহাওয়া বিভাগের ওয়েব পোর্টালের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৭ ডিগ্রি সেলিসিয়াস। বৃষ্টি হওয়ার পর তাপমাত্রা কমে হয় ২৯ ডিগ্রি সেলসিয়াস।