সারা বাংলা

অটোরিকশা পোড়ানোর প্রতিবাদে উত্তপ্ত রাঙামাটি

অস্ত্রধারী সন্ত্রাসীরা একটি অটোরিকশা পুড়িয়ে দিয়েছে অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে রাঙামাটি। প্রতিবাদে অটোরিকশা শ্রমিকরা সড়ক অবরোধ করেছে। এতে শহরের বনরূপা এলাকায় ঘণ্টাব্যাপী গাড়ি চলাচল বন্ধ থাকে। প্রতিবাদকারীরা পুলিশ-সেনা মোতায়েনের পাশপাশি একটি সেনা ক্যাম্প স্থাপনেরও দাবি জানিয়েছে। 

অভিযোগ, শুক্রবার (৯ জুন) রাত ৮টার দিকে রাঙামাটি সদরের সাপছড়ি ইউনিয়নের দেপ্পোছড়ি এলাকায় অস্ত্রধারী সন্ত্রাসীরা চালক বানেশ্বর দাশের অটোরিকশা (নং রাঙামাটি ১১০৫৯৮) পুড়িয়ে দেয়। বানেশ্বরের মোবাইল ফোন ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে যায়।

এ ঘটনার পর পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অটোরিকশা শ্রমিকরা শহরের বনরূপা এলাকায় ঘণ্টাব্যাপী গাড়ি চলাচল বন্ধ করে দেয় এবং প্রতিবাদ সভা করে।

সভায় শ্রমিক নেতারা বলেন, আগামি ৭২ ঘণ্টার মধ্যে অপরাধীকে আটক করতে না পারলে বাস, লঞ্চসহ সব গণপরিবহন বন্ধ করে দেওয়া হবে। 

শ্রমিক নেতারা জানান, এর আগেও অতীতে ঘটনাস্থলে একটি ট্রাকে সন্ত্রাসীরা গুলি করেছিলো, আসামবস্তী সড়কে সন্ত্রাসীরা আরেকটি অটোরিকশা আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছিলো। এইজন্য রাঙামাটিতে ১০ হাজার অতিরিক্ত পুলিশ এবং ২০ হাজার সেনাবাহিনী মোতায়েন এবং ঘটনাস্থলে একটি সেনা ক্যাম্প স্থাপনেরও জোর দাবি জানান তারা।

সভায় রাঙামাটি অটোরিকশাচালক সমিতির সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু, সহ প্রচার সম্পাদক আব্দুল খালেক, দপ্তর সম্পাদক মো. ইউনুচ।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী চালক সমিতির নেতৃবৃন্দের সাথে কথা বলেন ও যান চলাচল স্বাভাবিক করেন। এসময় তারা অপরাধীদের আটক করার প্রতিশ্রুতি দেন।

রাঙামাটি কোতয়ালী থানার ওসি আরিফুল আমিন ঘটনাস্থল থেকে অটোরিকশাটি উদ্ধার করে থানায় নিয়ে আসেন এবং অপরাধীদের ধরতে অভিযান পরিচালনা করা হবে বলে গণমাধ্যমকর্মীদের জানান।