সারা বাংলা

বহির্বিশ্বকে দেখাতে চাই ভোটের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হয়েছে: ইসি হাবিব

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, ‌‌‘ বহির্বিশ্বকে দেখাতে চাই ভোটের একটা সুষ্ঠু পরিবেশ সৃষ্টি হয়েছে। তাই সততা, স্বচ্ছতা এবং সুন্দর ভোটের ব্যাপারে জিরো টলারেন্স নীতি রয়েছে নির্বাচন কমিশনের।’ 

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে পটুয়াখালী ও বরগুনা জেলার রির্টানিং অফিসার, সহকারী রির্টানিং অফিসার, আইনশৃঙ্খলা বাহিনী ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

আহসান হাবিব খান বলেন, কোনো ব্যক্তি যেন ভোটকেন্দ্রে গিয়ে না বলতে পারেন, আমার ভোট তো দেওয়া হয়ে গেছে। যদি এমন কোনো কেস পাওয়া যায় তবে প্রিজাইডিং অফিসারসহ ওই টিমকে তাৎক্ষনিক সাসপেন্ড করা হবে এবং পরবর্তীতে তাদের চাকরিচ্যুত করতে যা যা করা দরকার তাই করা হবে।

তিনি আরও বলেন, সবার সহযোগিতায় পৃথিবীর কাছে, দেশের ভোটারদের কাছে এবং নিজেদের বিবেকের কাছে যেন প্রমাণ করতে পারি এমন সুষ্ঠু, সুন্দর নির্বাচন অতীতে কখনো হয়নি। এই নির্বাচন ভবিষ্যৎ প্রজন্ম এবং অংশগ্রহণকারীদের কাছে অনুকরণীয়, অনুসরণীয় হয়ে থাকবে। 

এসময় সাংবাদিকরা তরুণ ভোটারদের বিষয় জানতে চাইলে নির্বাচন কমিশনার বলেন, তরুণ ভোটারদের মধ্যে দেশ প্রেম আছে। তারা দেশকে যদি ভালোবাসে, তাদের সঠিক প্রার্থীকে যদি চায় তাহলে তারা অবশ্যই ভোট কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করবে।

বরিশালের বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে সভায় অতিরিক্ত ডিআইজি মো. শহিদুল্লাহ, পটুয়াখালীর জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, পটুয়াখালী-২ আসনের সাংসদ সাবেক ও চিফ হুইপ আ.স.ম. ফিরোজ, পটুয়াখালী-৩ আসনের সাংসদ সদস্য এস.এম. শাহাজাদা, পটুয়াখালী-৪ আসনের সাংসদ সদস্য অধ্যক্ষ মহিববুর রহমানসহ বিভিন্ন দলের প্রার্থী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।