সারা বাংলা

প্রবাসী নববিবাহিত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার 

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় বাড়ির আঙিনায় আম গাছ থেকে মাসুদ রানা (৩১) নামে দুবাই প্রবাসী নববিবাহিত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

সোমবার (৪ মার্চ) দুপুরে তার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে সকালে ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয়রা। নিহত মাসুদ রানা উপজেলার কাশিপুর ইউনিয়নের আজোয়াটারী ধর্মপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মৃত আবুবক্কর সিদ্দিকের একমাত্র ছেলে। 

কাশিপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মনিরুজ্জামান মানিক জানান, দুবাই প্রবাসী মাসুদ এক মাস আগে বিয়ে করার জন্য বাড়িতে আসেন। এক সপ্তাহ আগে কুড়িগ্রাম জেলা সদরের খলিলগঞ্জ এলাকায় বিয়ে করেন। গত কয়েকদিন ধরে তার বাড়িতে বিয়ের আমেজ চলছিল। রোববার (৩ মার্চ) তার মা মনোয়ারা বেগম অসুস্থবোধ করলে মাসুদ চিকিৎসার জন্য মাকে কুড়িগ্রামে নিয়ে যান। নববিবাহিতা স্ত্রীও তাদের সঙ্গে কুড়িগ্রাম বাপের বাড়ি যান। ডাক্তার দেখানোর পর মাকে ছোট বোনের বাড়িতে এবং স্ত্রীকে শ্বশুর বাড়িতে রেখে বাড়িতে ফেরেন মাসুদ। রাতে তিনি একাই বাড়িতে ছিলেন। সোমবার (৪ মার্চ) সকালে বাড়ির কাজের লোকজন এসে মাসুদকে ডাকাডাকি করলে সাড়া না পেয়ে বেড়ার ফাঁক দিয়ে উঠানের আমগাছে তার ঝুলন্ত মরদেহ দেখতে পান। খবর পেয়ে তার মা স্ত্রী ও শ্বশুর বাড়ির আত্মীয়-স্বজন বাড়িতে আসে। এদিকে স্থানীয় লোকজন পুলিশে খবর দিলে দুপুরের দিকে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। 

স্থানীয়রা জানান, মাসুদ রানা প্রবাস থেকে আসার পর ঋণগ্রস্ত হয়ে পড়েন। হতাশার ছাপও ছিল তার চোখে-মুখে। এ কারণে সবকিছু মিলিয়ে তিনি আত্মাহত্যা করে থাকতে পারেন।

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ জানান, লাশের সুরতহাল করা হয়েছে। পরবর্তীতে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।