সারা বাংলা

ঝালকাঠিতে চুরির অপবাদ দিয়ে বৃদ্ধের উপর হামলা ও লুটের অভিযোগ

ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়া ইউনিয়নের ইদুরবাড়ি এলাকায় বাঁশ চুরির অপবাদ দিয়ে আব্দুর রাজ্জাক (৭০) নামে এক বৃদ্ধের উপর হামলা ও তার বসতঘরে লুটের অভিযোগ পাওয়া গেছে।

রোববার (১৭ মার্চ) রাতে এ ঘটনায় বৃদ্ধ আব্দুর রাজ্জাকের মেয়ে আহত ফাতেমা রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ঘটনায় ওই বৃদ্ধের মেয়ে-পূত্রবধূ এবং অপরপক্ষের দুই জন আহত হয়েছে।

বৃদ্ধ আব্দুর রাজ্জাক ও তার মেয়ে ফাতেমা জানান, জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জেরে বাঁশ চুরির অপবাদ দিয়ে রোববার দুপুরে হঠাৎ বাড়িতে ডেকে বৃদ্ধ আব্দুর রাজ্জাকের উপর হামলা চালায় একই এলাকার মৃত হোসেন আলীর ছেলে আনোয়ার হোসেন। এসময় বৃদ্ধকে রক্ষা করতে গেলে প্রতিপক্ষ আনোয়ার, ইউনুছ ও পারুল বেগম মিলে বৃদ্ধ আব্দুর রাজ্জাক ও তার মেয়ে ফাতেমা (২৫) ও পুত্রবধূ আমেনাকেও (২৪) মারধর করে এবং বসতঘরে লুটপাট চালিয়ে সোনার গহনা ছিনিয়ে নেয়।

অভিযোগ অস্বীকার করে আনোয়ার হোসেন জানান, বেড়া দেওয়ার জন্য কেটে রাখা বাঁশ খুজে না পেয়ে আব্দুর রাজ্জাকের বাড়িতে গিয়ে বাঁশ নিয়েছে কিনা জানতে চাইলে উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এতে তিনি ও তার মা পারুল বেগম আহত হন।

রাজাপুর থানার এসআই আল মামুন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।