সারা বাংলা

গোপালগঞ্জে গ্রামীণ ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার গ্রামীণ ব্যাংকের ডুমুরিয়া শাখায় গ্রাহকের প্রায় ২ লাখ ৬৯ হাজার টাকা প্রতারণা করে আত্মসাতের অভিযোগে ব্যাংকের তিন কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গোপালগঞ্জে দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয় উদ্বোধনের পর এটিই প্রথম মামলা।

আজ মঙ্গলবার (১৬ এপ্রিল) সকালে দুর্নীতি দমন কমিশনের গোপালগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক বিজন কুমার রায় বাদী হয়ে গোপালগঞ্জ আদালতে এ মামলা দায়ের করেন। তিনি এর সত্যতা নিশ্চিত করেছেন।

মামলার আসামিরা হলেন, গ্রামীণ ব্যাংক টুঙ্গিপাড়া ডুমুরিয়া শাখার কর্মকর্তা ও কাশিয়ানী উপজেলার রাজপাট গ্রামের অখিল বৈদ্যের ছেলে অসীম বৈদ্য, একই শাখার সাবেক শাখা ব্যবস্থাপক ও বাগেরহাটের কচুয়া থানার বিশারখোলা গ্রামের অমূল্য মজুমদারের ছেলে সজল কুমার মজুমদার ও গোপালগঞ্জ সদর উপজেলার আড়পাড়া গ্রামের শেখ নাজমুল ইসলাম। আসামিরা সকলে ডুমুরিয়া শাখার কর্মকর্তা।

মামলা সূত্রে জানা গেছে, ব্যাংকের ১৪ জন সদস্যের কাছ থেকে স্বাক্ষর নিয়ে ঋণ বাবদ অর্থ উত্তোলন করে এবং কিস্তির টাকা আদায় করে ব্যাংকে জমা না করে ২ লাখ ৬৯ হাজার ৬১২ টাকা প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে আত্মসাৎ করেন আসামিরা। দীর্ঘ তদন্ত শেষে এ তিন কর্মকর্তার বিরুদ্ধে গোপালগঞ্জ আদালতে মামলা দায়ের করা হয়েছে।