বিপিএল ২০১৯

একশও করতে পারল না সিলেট

ব্যাটিং বিপর্যয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে শতরানের আগে অলআউট হয়েছে সিলেট থান্ডার।

টস হেরে ব্যাটিং করতে ১০ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭২ রান তুলেছিল সিলেট।  সেখান থেকে মাত্র ১৯ রান যোগ করতেই অলআউট। রাজশাহী রয়্যালসের নিয়ন্ত্রিত বোলিংয়ে সিলেট ১৫.৩ ওভারে গুটিয়ে যায় মাত্র ৯১ রানে।  প্রথম ম্যাচে দুর্দান্ত জয় পাওয়া রাজশাহী দ্বিতীয় ম্যাচেও জয় পায় কিনা দেখার।

শুরুতে সিলেটের দুই ওপেনার রনি তালুকদার ও জনসন চার্লস ৪ ওভারে ৩৬ রান তুলেছিলেন।  এরপর দ্রুত ৩ উইকেট হারায় তারা।  আন্দ্রে রাসেল দারুণ স্লোয়ারে এলবিডব্লিউ করেন রনি তালুকদারকে (১৯)।  পরের ওভারে অলোক কাপালি পরপর দুই বলে বোল্ড করেন চার্লস (১৬) ও জীবন মেন্ডিসকে (০)।

সেখান থেকে চতুর্থ উইকেটে ৩১ রানের জুটি গড়েন মিথুন ও মোসাদ্দেক।  মিথুন দুই চার মেরে ভালো শুরু করলেও নিজের ইনিংস বড় করতে পারেননি। আগের দিন ঝড় তোলা মিথুন আজ আউট হন ২০ রানে।  তার আউট দিয়ে পথ হারানো শুরু সিলেটের।  পরের ৩২ বলে ৬ উইকেট হারিয়ে সিলেট গুটিয়ে যায় অল্পরানে।

আলগা শট, বাজে টাইমিং ও রানিংয়ে গড়বড় করে উইকেট হারায় সিলেট। ১ চার ও ১ ছক্কায় মোসাদ্দেক ভালো কিছুর আশা দেখালেও পারেননি দলের প্রয়োজন মেটাতে।  ২০ রানে শেষ হয় তার ইনিংস।  শেষ দিকে ৫ ব্যাটসম্যানের সম্মিলিত রান ছিল মাত্র ৫।

ভালো বোলিংয়ের পাশাপাশি রাজশাহীর ফিল্ডিংও ছিল নজরকাড়া।  শুরুতে শোয়েব মালিক রনি তালুকদারের ক্যাচ ছাড়লেও পরবর্তীতে রাসেল, বোপারারা ছিলেন দারুণ।  আজও দুটি রান আউট করেছেন তারা। ৩ ওভারে ১৭ রানে ৩ উইকেট নিয়ে রাজশাহীর সেরা বোলার অলোক।  ফরহাদ রেজা ৯ রানে ২টি ও বোপারা ১০ রানে ২ উইকেট নেন।

বোলাররা নিজেদের দায়িত্ব পালন করেছেন ঠিকঠাক। এবার ব্যাটসম্যানদের পালা। ঢাকা/ইয়াসিন