ক্যাম্পাস

মশা-মাছি মানবজাতির ক্ষুদ্রতম শত্রু : ইবি উপাচার্য

ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরমাণু বিজ্ঞানী ড. এম ওয়াজেদ মিয়া বিজ্ঞান অনুষদে ‘ডেঙ্গু বিস্তারের কারণ ও করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের আয়োজনে এই সেমিনারটি অনুষ্ঠিত হয়।

বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. তপন কুমার জোয়াদ্দেরের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. হারুন উর রশিদ আসকারী, বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো.  শাহিনুর রহমান ও ট্রেজারার সেলিম তোহা এবং  সেমিনারে অপর বিশেষ অতিথি ছিলেন ইঞ্জিনিয়ারিং অ‌্যান্ড টেকনোলজি অনুষদের  ডিন প্রফেসর ড. মমতাজুল ইসলাম।

সেমিনারে অতিথিবৃন্দ তাদের বক্তব্যে ডেঙ্গু বিস্তারের কারণ এবং করণীয় বিষয়ে নানা উপায় উল্লেখ করেছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশা মাছিকে মানবজাতির ক্ষুদ্রতম শত্রু হিসেবে উল্লেখ করেছেন এবং মানবজাতির এই ক্ষুদ্র শক্রকে সমুলে নিধন করতে ব্যাপক জনসচেতনতা বৃদ্ধি করতে হবে বলে জানিয়েছেন। ডেঙ্গু প্রতিরোধ সম্পর্কে জনসম্পৃক্ততা ও জনসচেতনতা বাড়িয়ে এই বৈশ্বিক চ্যালেঞ্জকে মোকাবেলা করতে পারবেন বলে আশ্বাস দিয়েছেন।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, প্রফেসর ড. মো. জাকারিয়া রহমান,   প্রফেসর ড. মো. শাহজাহান মন্ডল, প্রফেসর ড. মো. মিজানুর রহমান, প্রফেসর ড. মো. আনোয়ারুল হক, ডা. নজরুল ইসলাম, মো. আতাউর রহমান এবং ড. নওয়াব আলী খান বিভাগের ছাত্র-ছাত্রীবৃন্দ। পুরো সেমিনার উপস্থাপনা করেন বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক মো. রবিউল ইসলাম। রাইজিংবিডি/ইবি/১৭ সেপ্টেম্বর ২০১৯/মাথিয়া ঐশী/হাকিম মাহি