ক্যাম্পাস

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ববিদ‌্যালয়ে সাংবাদিকসহ আহত ৪

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় সাংবাদিকসহ চারজন আহত হয়েছেন। শিক্ষার্থীদের দাবি, ভিসি অধ‌্যাপক ড. খন্দকার নাসির উদ্দিনের স্থানীয় পেটোয়া বাহিনী তাদের উপর হামলা করে।  

আহতদের মধ‌্যে তিনজন গুরুতর অবস্থায় গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি আছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপাচার্যের পদত্যাগের দাবিতে গত তিনদিন ধরে শিক্ষার্থীরা আমরণ অনশন করছে। আন্দোলনের মুখে বিশ্ববিদ‌্যালয় প্রশাসন শনিবার ছুটির দিন থাকা সত্ত্বেও রেজিস্ট্রারের স্বাক্ষর করা নোটিশে আগামীকাল রোববার থেকে ৩ অক্টোবর ২০১৯ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

আহতদের মধ‌্যে ফিশারিজ অ‌্যান্ড মেরিন বায়োসায়েন্স ডিপার্টমেন্টের শিক্ষার্থী সৈকতের অবস্থা গুরুতর। শিক্ষার্থীদের সাথে আন্দোলনে যোগ দেয়ার জন্য ক্যাম্পাসে আসার সময় তার উপর হামলা হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেছেন, ‘আজ সকাল থেকে আমরা যারা ক্যাম্পাসের বাইরে থাকি তাদেরকে রুম থেকে বের হতে দেয়া হচ্ছে না। রাস্তায় রাস্তায় ভিসির টাকা খাওয়া পেটোয়া বাহিনী হাতে রামদা ও লাঠি নিয়ে আমাদেরকে বাধা দিচ্ছে। ইতোমধ্যে আমাদের চারজন ভাইবোন আহত হয়েছেন। আমাদের আন্দোলন ভিসি পদত্যাগ না করা পর্যন্ত চলবে।’ বশেমুরবিপ্রবি/রাশিদুল ইসলাম/হাকিম মাহি